reporterঅনলাইন ডেস্ক
  ২৭ এপ্রিল, ২০১৭

রেল দুর্নীতি : ইউসুফ মৃধার ৪ বছরের জেল

রেলে নিয়োগে দুর্নীতির দুই মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক (বরখাস্ত) ইউসুফ আলী মৃধাসহ তিন আসামির মোট চার বছরের কারাদণ্ড হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত বাকি দুই আসামি হলেন রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তা গোলাম কিবরিয়া ও সাবেক অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান। দুই মামলায় তিন আসামির প্রত্যকের মোট ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড হয়েছে। দুই মামলায় মোট পাঁচজন আসামি খালাস পেয়েছেন।

রায় ঘোষণার পর দুদকের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, সহকারী কেমিস্ট ও ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির দুই মামলায় মৃধাসহ তিন আসামির দুই বছর করে মোট চার বছর বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। পাশাপাশি ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে তাদের আরও ছয় মাস জেল খাটতে হবে। দুদক সূত্র জানায়, দুই মামলায় ১৮ জন করে সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়।

২০১০ থেকে ২০১২ সালের মধ্যে রেলে নিয়োগে দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালি থানায় মৃধার বিরুদ্ধে ১৪টি মামলা হয়। তদন্ত শেষে ২০১৩ সালের ১৩ আগস্ট ফুয়েল চেকার পদে এবং ১৮ আগস্ট সহকারী কেমিস্ট পদে নিয়োগে দুর্নীতির মামলায় মৃধাসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। ২০১৪ সালের ৩ মার্চ আদালতে আত্মসমর্পণ করলে মৃধাকে কারাগারে পাঠানো হয়। সবশেষ গত বছরের ৩ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের একটি মামলায় ঢাকার আদালতে তিন বছরের সাজা হয় মৃধার।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রেলে নিয়োগে দুর্নীতি,ইউসুফ আলী মৃধা,দুর্নীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist