reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০১৯

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা

খালেদা জিয়াকে আদালতে হাজির করার নির্দেশ

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ১৩ মার্চ অভিযোগ গঠন শুনানিতে সব আসামিকে আদালতে হাজির থাকারও আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার শুনানি শেষে রাজধানীর বকশীবাজারে অবস্থিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এএইচএম রুহুল ইমরান এ আদেশ দেন। আজ রাষ্ট্রপক্ষ খালেদা জিয়াকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট দেয়ার আবেদন করে।

এর পর শুনানি শেষে বিচারক আবেদন মঞ্জুর করে ১৩ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজিরসহ অভিযোগ গঠন শুনানির দিন ধার্য করেন।

এর আগে গতকাল সোমবার একই সঙ্গে এ মামলার আসামি সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার আমিনুল হকের পক্ষে মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দেন আদালত। একই সঙ্গে দুর্নীতির এ মামলাটি আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

প্রসঙ্গত দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে দুদকের সহকারী পরিচালক নাজমুল আলম ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় এ মামলা করেন। ওই বছরের ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে দুদকের উপপরিচালক আবুল কাসেম ফকির অভিযোগপত্র দাখিল করেন।

পিডিএসও/তাজ

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,আদালত,বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close