বিনোদন প্রতিবেদক

  ২০ অক্টোবর, ২০১৯

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড

আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

দুই বাংলার তারকা সমন্বয়ে কাল সোমবার ঢাকায় শুরু হচ্ছে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে প্রথমবারের মতো এই অনুষ্ঠান বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রী হলে অনুষ্ঠিত হবে।

এর আগে গত শুক্রবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে লোগো উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিককে আজীবন সম্মাননা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেওয়া হবে।

এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের বাংলাদেশ থেকে সহ-আয়োজক হিসেবে আছে বসুন্ধরা গ্রুপ। এছাড়া এর অ্যাওয়ার্ড টাইটেল স্পন্সর টিএম ফিল্মস। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল— এই তিনটি ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এসব বিভাগের মধ্যে রয়েছে- সেরা চলচ্চিত্র, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা-অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যাক্টর অ্যান্ড অ্যাক্ট্রেস অব দ্য ইয়ার, লাইভ টাইম অ্যাচিভমেন্ট, সেরা কাহিনি, চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি।

ভারত থেকে জুুরি বোর্ডের মধ্যে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।

অন্যদিকে বাংলাদেশ থেকে জুরি হিসেবে আছেন অভিনেতা আলমগীর, অভিনেত্রী কবরী, ঔপন্যাসিক ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু এবং পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আজীবন সম্মাননা,আনোয়ারা,রঞ্জিত মল্লিক,ফিল্ম অ্যাওয়ার্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close