বিনোদন প্রতিবেদক

  ০৮ মার্চ, ২০১৮

মমর খোলা চিঠি

এবার নির্যাতিত নারীদের জীবনের নানা ঘাত-প্রতিঘাতের কথা ‘খোলা চিঠি’র মাধ্যমে তোলে ধরবেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। তবে বাস্তবে নয়, এ দৃশ্য দেখা যাবে নাটকে। মতিয়া বানু শুকুর রচনা ও পরিচালনায় নাটকটিতে আরো অভিনয় করেছেন মনিরা মিঠু, মাসুম বাসারসহ অনেকে।

এ নাটকে দেখা যাবে একজন লেখিকা তার বাবাকে খোলা চিঠি লিখেছে। তার চিঠিতে লেখা আছে, বাবা, কত বছর পরে তোমার সঙ্গে কথা বলছি। মনে হচ্ছে তুমি আমার পাশেই বসে আছো। সেই ছোট্ট বেলার মতো করে বলছো। আমার কটকটি বুড়িটা একদিন বড় গল্পকার হবে। ওর গল্পলোকে মুগ্ধ হয়ে শুনবে। তোমার সেই চাওয়া পূরণ করতেই হয়তো আজ আমি জনপ্রিয় ছোটগল্পের লেখিকা জয়িতা আহমেদ জয়া। মাঝখানে তোমার আহমেদ নামটা ব্যবহার করতে সাহস পাইনি বা ইচ্ছে করেই মুছে ফেলেছি। কিন্তু মন থেকে মুছতে পারিনি, তোমার সেই মৌন চেহারা।

তাই আজ হাজার প্রশ্ন নিয়ে লিখছি এই চিঠি তোমাকে। আমার সেই ১৮ বছর বয়সে গণধর্ষণের শিকার হয়ে হাসপাতালে মৃতপ্রায় মেয়েটি একদৃষ্টিতে দরজার দিকে তাকিয়ে বাবাকে খুঁজেছে, দেখতে পায়নি তার বাবার চেহারা। তুমি হাসপাতালে আসোনি আমাকে দেখতে। কেন? ভয়ে, লজ্জায় নাকি অপমানে! স্থানীয় পত্রিকা আমার ছবি ছেপে নিউজ করে তোমাদের পুরো পরিবারের মান ডুবিয়েছিল, সেটাও হলো মায়ের দোষ। মা আর আমাকে চলে আসতে হয়েছিল ওই বাড়ি থেকে। আর কোনোদিন মুখ না দেখানোর অঙ্গীকার করেছিল আমার মা। তুমি কোথায় ছিলে বাবা?

এমন গল্প নিয়েই এগিয়ে যায় নাটকটি। নাটক ‘খোলা চিঠি’ আগামী শুক্রবার রাত ৮টা ১০ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মম,জাকিয়া বারী মম,নাটক,খোলা চিঠি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist