বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৯

বেনাপোলে দুদকের সাবেক ডিডির বিরুদ্ধে মামলা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক ডিডি আহসান আলীর বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে। বুধবার বেনাপোল কাস্টম হাউসের পক্ষে মামলাটি করেন সহকারী রাজস্ব কর্মকর্তা জিএম আশরাফুল ইসলাম।

বেনাপোল কাস্টম অফিসার্স ক্লাবের পক্ষ থেকে বুধবার এক সংবাদ সম্মেলনে সহকারী রাজস্ব কর্মকর্তা জিএম আশরাফুল ইসলাম এক লিখিত বক্তব্যে বলেন, দুদকের সাবেক ডিডি ও হবু মহাপরিচালক (ডিজি) পরিচয়দাতা আহসান আলীর অর্থ বিনিয়োগকৃত প্রতিষ্ঠান রিতু ইন্টারন্যাশনালের ৩১টি চালানে ২ কোটি ২ লাখ ৩৪ হাজার ৭০৮ টাকার শুল্ক ফাঁকির অন্যায় আবদার রক্ষা করতে না পারায় তিনি কাস্টম হাউস, বেনাপোলের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর বিরুদ্ধে একটি বেনামি চিঠি লিখে সশরীরে দুদকসহ শতাধিক দফতর ও মিডিয়ায় বিতরণ করেন।

এর আগে তিনি মোবাইলে কল করে কমিশনারসহ এ দফতরের অন্য কর্মকর্তাদের ভয়ভীতি দেখিয়েছেন। ২০১৮ সালের ১৯ নভেম্বর সশরীরে এসে কমিশনারকে নানাভাবে চাপ সৃষ্টি করেন। নিরাপত্তাজনিত কারণে কমিশনারের কক্ষে তার উপস্থিতিকাল মোবাইলে ভিডিও করে রাখা হয়। ভিডিও ক্লিপ, অডিও ক্লিপ ও হুমকির এসএমএস মামলার সঙ্গে প্রমাণ হিসেবে দাখিল করা হয়েছে।

জিএম আশরাফুল ইসলাম জানান, সম্প্রতি প্রায় ২ হাজার কোটি টাকা মূল্যের ৬৭ মণ (২.৫ টন) ভায়াগ্রা বেনাপোল কাস্টম কমিশনার না ছাড়ায় ক্ষতিগ্রস্ত একটি মহল ও চোরা কারবারিদের গডফাদার আহসান আলীর নেতৃত্বে চোরা কারবারি ও সাংবাদিক নামধারী একটি সংঘবদ্ধ চক্র কমিশনার ও বেনাপোল কাস্টম হাউসের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার, অপপ্রচার ও প্রতিশোধমূলক কর্মকাণ্ডে লিপ্ত আছে।

কেবল হয়রানি, শক্রতামূলক প্রতিহিংসা চরিতার্থের জন্য আহসান আলী দুদকের মতো জাতীয় প্রতিষ্ঠানের নাম, পদবি ও প্রশাসনকে ব্যবহার করে নিজের উদ্দেশ্য হাসিল করতে চেয়েছেন। কোনো ধরনের প্রামাণ্য তথ্য-উপাত্ত ছাড়া কমিশনারের বিরুদ্ধে বেনামি চিঠি দুদকসহ শতাধিক দফতর ও মিডিয়ায় বিতরণ করে বেনাপোল কাস্টম হাউস ও উচ্চপদস্থ এক কর্মকর্তার সম্মানহানি হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি তদন্তে প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ১৯ সেপ্টেস্বর বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টেস অ্যাসোসিয়েশন ৮০০ কোটি টাকা রাজস্ব ক্ষতি, কাস্টম হাউসকে স্থবির করা, আমদানি কমায় ও বাণিজ্য পরিবেশ বিনষ্টে কমিশনারকে হয়রানির অপরাধে দুদকের ভুয়া ডিজি পরিচয়দাতা আহসান আলীকে গ্রেফতারের দাবি করেছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুদক,ডিডি,কাস্টমস কর্মকর্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close