reporterঅনলাইন ডেস্ক
  ২৮ আগস্ট, ২০১৯

রাজধানীতে ৪ জঙ্গি গ্রেফতার

রাজধানীতে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ ওরফে 'আল্লাহর সরকার'-এর চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব ১-এর একটি আভিযানিক দল দক্ষিণখান থানাধীন আশকোনা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।

বুধবার বেলা সাড়ে ১২টায় কারওয়ান বাজারে অবস্থিত র‌্যাব মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব ১-এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার বিন কাসেম বিষয়টি জানিয়েছেন। এ সময় অভিযান পরিচালনাকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মো. সালাউদ্দিন উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা জঙ্গিরা হলেন—সিরাজুল ইসলাম সেহেরুল মৃধা (৩৮), মনিরুজ্জামান মনির (৪০), এসএম হাফিজুর রহমান সাগর (৪৫) ও শফিউল মোযনাবীন তুরিন (২৭)। গ্রেফতারকৃতদের কাছ থেকে তিনটি পেনড্রাইভ, ১২টি মোবাইল ফোন, সংগঠনের লিফলেট, দাওয়াতপত্র ও আয়-ব্যয়ের হিসেবসম্বলিত টালি খাতা উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, সংগঠনটি গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য অনুকূল পরিবেশে দেশের মধ্যে ব্যাপক নাশকতায় লিপ্ত হয়ে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা।

জঙ্গি সংগঠনটির সদস্যরা ইসলামের অপব্যাখ্যা দিয়ে নানাভাবে সদস্য সংগ্রহের চেষ্টা করছে বলে র‌্যাবের অনুসন্ধানে উঠে এসেছে। আটক সদস্যরা র‌্যাবকে জানিয়েছে, তাদের মতে বর্তমানে দেশে যুদ্ধাবস্থা চলছে বিধায় তারা ঈদ, কোরবানি, হজ ইত্যাদি পালন করে না; জুমার নামাজ আদায় করে না এবং প্রতি ওয়াক্তের শুধু দুই রাকাত নামাজ আদায় করে। এমনকি ইসলামের কালেমার সঙ্গে শেষ নবীর নাম যুক্ত করার ক্ষেত্রেও তাদের ভিন্নমত রয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানী,আল্লাহর দল,গ্রেফতার,জঙ্গি,র‌্যাব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close