নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া

  ১১ ডিসেম্বর, ২০১৭

শহীদ মিনার আধুনিকায়নে এগিয়ে এলেন চকরিয়া পৌরপরিষদ

কক্সবাজারের চকরিয়ায় সংস্কার ও আধুনিকমানের শহীদ মিনার গড়ার লক্ষে এগিয়ে এলেন চকরিয়া পৌরপরিষদ। এমনকি পৌরসভার পক্ষ থেকে পাঁচলাখ টাকা বরাদ্দে একটি উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন হতে যাচ্ছে। রোববার থেকে প্রকল্পের উন্নয়ন কাজের আনুষ্ঠানিক সুচনা হয়েছে। চকরিয়া বিমানবন্দর সেনা ক্যাম্পের পাশে বিজয় মঞ্চস্থ শহীদ মিনারটিকে আধুকায়নের লক্ষে পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী প্রকল্পটি বাস্তবায়নের উদ্যোগ দেশপ্রেমে আরো একধাপ এগিয়ে গেল বলে মনে করেন স্থানীয়রা।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রকল্পের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের, পৌরসভার প্রকৌশলী মুজিবুর রহমান, সহকারি প্রকৌশলী মৃনাল ধর, পৌরসভার কাউন্সিলর মুজিবুল হক মুজিব ও পৌরসভায় কর্মরত জানে আলম, এইচ এম রাজীবুল মোস্তফা, লায়ন আলমগীর, ডা. আসাদুল ইসলাম, এসএম সায়েম, শেফায়েত হোসেন ওয়ারেসীসহ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের সুর্য সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ও সকল বীর শহীদের প্রতি অকুণ্ঠ চিত্রে শ্রদ্ধা জানাতে বদ্ধপরিকর। কারণ আওয়ামী লীগ হচ্ছে স্বাধীনতার স্ব-পক্ষের একটি প্রাচীনতম রাজনৈতিক দল। এই সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের কল্যান ও শহীদ মিনারসহ সকল স্মৃতিস্তম্ভ সংস্কার এবং আধুনিকায়নে কাজ করে যাচ্ছে। সরকারের ভিশন বাস্তবায়নে চকরিয়া পৌরসভার পক্ষ থেকে এই ধরণের একটি মহতি কাজের উদ্যোগ নেয়ায় পৌরসভার মেয়রসহ সংস্লিষ্টদের সাধুবাদ ও প্রশংশা করেন।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, চকরিয়া বিমানবন্দর সেনা ক্যাম্পের পাশে বিজয় মঞ্চস্থ শহীদ মিনারটি উপজেলা সদরের কেন্দ্রয় শহীদ মিনার। উপজেলার দলবল নির্বশেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অরাজনৈতিক দলের নেতৃবৃন্দ, মুক্তিযুদ্ধের চেতনাধারী নানা শ্রেণীর সংগঠন ও সর্বস্তরের জনসমাজ প্রতিবারেই বিশেষ দিবস গুলোতে অংশগ্রহন করেন। পৌরসভার অধীনে রক্ষনা-বেক্ষন করা হলেও নানা কারনে শহীদ মিনারটির সৌর্ন্দয্য মলিন হয়ে গেছে। এ অবস্থার প্রেক্ষিতে বিজয়ের মাসে পৌরসভার পক্ষ থেকে পাঁচ লাখ টাকা বরাদ্দে শহীদ মিনারটির আধুনিকায়ন ও সৌর্ন্দয্য বর্ধণে একটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের আওতায় শহীদ মিনারের বিভিন্ন অংশে বসানো হচ্ছে টাইলস। পাশে তৈরী করা হবে একটি বাউন্ডারী ওয়াল। আশাকরি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগেই টাইলস বসানো কাজ শেষ হবে। অবশিষ্ট উন্নয়নমূলক কাজ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ৬ই ডিসেম্বর প্রতিদিনের সংবাদ অনলাইনে ‘অশ্রদ্ধা, অবজ্ঞা আর অবহেলায় চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনার’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শহীদ মিনার,অধুনিকায়ন,চকরিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist