reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০১৭

বঙ্গোপসাগরে ৫ ট্রলারে ডাকাতি, মাঝিসহ ট্রলার অপহরণ

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে পাঁচটি ট্রলারে ডাকাতি শেষ করে ৩ মাঝিসহ একটি ট্রলার অপহরণ করে নিয়ে গেছে জলদস্যুরা। বৃহস্পতিবার সোনার চর থেকে গভীর সমুদ্রে এ ডাকাতির ঘ্টনা ঘটেছে।

ডাকাতরা জেলেদের মারধর করে জাল, মাছসহ ট্রলারের সকল মালামাল লুটপাট চালায়। এ সময় ডাকাতরা এফবি কর্নফুলীর জয়নাল মাঝি, এফবি আল-মামুনের জলিল মাঝি এবং এফবি আল-মাইনের আনোয়ার মাঝিসহ এফবি ফরকত নামের একটি ট্রলার ডাকাতরা নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আলীপুর-কুয়াকাটা ট্রলার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা, জেলে সমিতি এবং ফেরত আসা ট্রলারের জেলেরা। ডাকাতির শিকার হয়ে আলীপুর-মহিপুর মৎস্য বন্দরে ফেরত আসা এফবি সাদিয়ার তোফাজ্জেল মাঝি জানান, এফবি মামুন নামের ট্রলারে আগ্নেয় ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে জলদস্যুরা অর্তকিতে তাদের উপড় হামলা চালায়। এ সময় ব্যাপক হামলার পাশিপাশি লুটপাট চালায়। তিন জেলেসহ একটি ট্রলার অপহরণ করে নিয়ে যায়। তিনি আরো জানান, ডাকাতরা সবাই চট্রগ্রামের অঞ্চলিক ভাষায় কথা বলে।

আলীপুর-কুয়াকাটা ট্রলার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, কোস্ট গার্ড ভোলা এবং চট্রগাম যদি বঙ্গোপসাগরের দক্ষিন-পূর্ব এলাকায় অভিযান চালায় তবে খুব সহজেই এসব ডাকাতদের আটক করা সম্ভব। ডাকাতদের কবলে পড়া পাঁচটি ট্রলার হলো- এফবি কর্নফুলী, এফবি আল-মামুন, এফবি আল-মাইন, এফবি সাদিয়া, এফবি ফরকত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডাকাতি,বঙ্গোপসাগর,জলদস্যু,ট্রলার অপহরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist