মাগুরা প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০২৪

মাগুরা সদর হাসপাতাল

স্টোর কিপারের বিরুদ্ধে অভিযোগ, দুদকের অভিযান

ছবি: প্রতিদিনের সংবাদ

মাগুরা সদর হাসপাতালে রোগীদের ওষুধ সরবরাহে অনিয়মের অভিযোগে স্টোর কিপার গৌতম বিশ্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়েছে। রবিবার (২৪ মার্চ) সকালে দুদক ঝিনাইদহ আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ বজলুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, সরকারি ওষুধ যথাযথভাবে ওয়ার্ডে না দিয়ে জোর করে ওয়ার্ড ইনচার্জদের দিয়ে রেজিষ্ট্রারে স্বাক্ষর করিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে স্টোর কিপার গৌতম বিশ্বাসের বিরুদ্ধে। দুদকের আভিযানিক দলটি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও স্টোর রুমে সরকারিভাবে সরবরাহ করা ওষুধ, চিকিৎসা সরঞ্জামের কাগজপত্র পর্যবেক্ষণ করেন। পাশাপাশি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে স্টোর রুমে থাকা মালামালের সঙ্গে কাগজপত্রের যথাযথ মিল আছে কি না সেটা যাচাই করেন।

সদর হাসাপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মাহসিন উদ্দিন বলেন, দুদকের একটি দল সকালে হাসপাতালে অভিযানের কথা তাকে জানিয়েছে। পরবর্তীতে তারা এ বিষয়ক প্রয়োজনীয় কাগজপত্রসহ স্টোর রুমের ওষুধ, চিকিৎসা সরঞ্জামাদি যাচাই করেছেন। তবে এ বিষয়ে তার কাছে এ ধরনের কোন অভিযোগ কেউ করেনি।

স্টোর কিপার গৌতম বিশ্বাস এ বিষয়ে বলেন, ‘তারা আমার দপ্তরের বিভিন্ন কাগজপত্র ও রেজিষ্ট্রার খাতা দেখেছেন। আমি যথাযথভাবে সেগুলো উপস্থাপন করেছি। হাসপাতালে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহের ক্ষেত্রে কোন অনিয়ম নেই।’

দুদক ঝিনাইদহের সহকারী পরিচালক মোহাম্মদ বজলুর রহমান বলেন, ‘প্রাথমিক এ অভিযানের প্রতিবেদন আমরা কমিশনে জমা দেব। কমিশন যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী পরবর্তী আইনগত কার্যক্রম চালানো হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাগুরা,দুদক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close