বগুড়া প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০২৪

বগুড়ায় আগুনে পুড়ল ১১ দোকান, অর্ধকোটি টাকা ক্ষতির দাবি

ছবি: প্রতিদিনের সংবাদ

বগুড়ার সাতমাথা এলাকায় সপ্তপদী মার্কেট-সংলগ্ন ১১টি ফলের দোকান আগুনে পুড়ে গেছে। গত শুক্রবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে দোকানে থাকা খেজুর আপেল, মাল্টাসহ দোকানের আসবাপত্র পুড়ে যায়। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

গতকাল শনিবার সকালে বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। জেলা প্রশাসক ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে সহায়তা প্রদান করবেন বলে জানান তিনি।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, ফায়ার সার্ভিসের তাৎক্ষণিক পদক্ষেপে দ্রুত আগুন নিভিয়ে যায়। এতে সপ্তপদী মার্কেট আগুন থেকে রক্ষা পেয়েছে।

ফল মার্কেটের ব্যবসায়ীরা জানান, রাতে আগুন লাগার খবর পেয়ে ব্যবসায়ীরাসহ সদর থানার ওসি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। এসে দেখেন দোকানগুলো পুড়ে গেছে। রাত ১টা ১০ মিনিটে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে আসেন। তাদের তিনটি ইউনিট ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফল ব্যবসায়ী লাল মিয়া বলেন, প্রতিটি দোকানে ১০ থেকে ১৫ লাখ টাকার মাল ছিল। আমরা বেচাকেনা করে নগদ টাকা রেখে গিয়েছিলাম। ব্যবসায়ী সাগর জানান, তাদের দোকানে আড়াই লাখ টাকা ছিল, সব পুড়ে গেছে। এর সঙ্গে পুড়েছে ১০ লক্ষাধিক টাকার মালামাল।

বগুড়া ফল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জুলফিকার আনাম তুষার বলেন, সব মিলিয়ে ৫০ লাখ টাকারও বেশি ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণও এই মুহূর্তে নিরুপণ করা যায়নি।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,আগুন,দোকান,ফল,পুড়ল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close