চাঁদপুর প্রতিনিধি

  ১৪ মার্চ, ২০২৪

শিশু খাদ্যে ক্যামিকেল, চাঁদপুরে ব্যবসায়ীকে জরিমানা

ছবি: সংগৃহীত

শিশু খাদ্যে ক্যামিকেল ও বিষাক্ত কাপড়ের রঙ ব্যবহার করার দায়ে চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের স্বর্ণকার পট্টির হাজী আবু তাহের স্টোরের মালিক মো. আনাছকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বিশুদ্ধ খাদ্য আদালত।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে বিশুদ্ধ খাদ্য আদালত চাঁদপুর এর জ্যেষ্ঠ জুডিশিয়াল মাজিস্ট্রেট মোরশেদুল আলম অভিযুক্ত ব্যবসায়ীর উপস্থিতিতে এই জরিমানার আদেশ দেন।

জানা গেছে, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও নিরাপদ খাদ্য পরিদর্শক সামছুল ইসলাম অভিযানে গিয়ে তাহের স্টোরের বিরুদ্ধে ২০২৩ সালের ২৩ নভেম্বর চাঁদপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বরাবর মামলাটি করেন।

এর আগে, খাদ্যে ভেজাল বিষয়ে এই ব্যবসায়ীর বিরুদ্ধে ২০২৩ সালের ৯ নভেম্বর হাজীগঞ্জ টোরাগড় মজুমদার বাড়ির বাসিন্দা মোহাম্মদ এনায়েত হোসেন উপজেলা স্বাস্থ্য ও নিরাপদ খাদ্য পরিদর্শক বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে হাজী আবু তাহের স্টোরে শিশুদের খাদ্যে নিষিদ্ধ ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক বিষাক্ত কাপড়ের রং এবং অননুমোদিত সোডিয়াম মিশিয়ে তৈরি চকলেট, আইচ ললিপপ, কেন্ডি চকলেট, লিচু, রং মেশানো কাপ আচার, খেলনাযুক্ত শিশু খাদ্য এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য পাওয়া যায়।

স্বাস্থ্য পরিদর্শক সামছুল ইসলাম জানিয়েছেন, ব্যবসায়ী আনাছ এসব অনুমোদনবিহীন ক্যামিকেল মিশ্রিত শিশু খাদ্যসমূহ উপজেলার বাজারগুলোর বিভিন্ন দোকানে পাইকারি বিক্রি ও সরবরাহের দায়ে ১০ লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,জরিমানা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close