জামালপুর প্রতিনিধি

  ১২ মার্চ, ২০২৪

জামালপুর জেনারেল হাসপাতাল

রোগীর মৃত্যুর খবরে ইনটার্নদের মারধর, শাস্তির দাবিতে কর্মবিরতি 

ছবি: সংগৃহীত

জামালপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এই ঘটনায় রোগীর স্বজনদের হামলায় তিন ইনটার্ন চিকিৎসক আহতের অভিযোগও উঠেছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে ইনটার্ন চিকিৎসকরা। এদিকে পুলিশ বলছে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সোমবার (১১ মার্চ) রাত সাড়ে চারটার দিকে জামালপুর জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে এ ঘটনা ঘটে। হামলায় আহত তিন ইনটার্ন চিকিৎসক হলেন, ডা. মঞ্জজুরুল হাসান জীবন, ডা. ফাহমিদুল ইসলাম ফাহাদ ও ডা. তুষার আহমেদ।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, সোমবার রাত ৪টার দিকে পৌরসভার রশিদপুর এলাকার গুল মাহমুদ নামে একজন রোগীকে জরুরী বিভাগ থেকে ভর্তির জন্য পুরুষ মেডিসিন ওয়ার্ডে পাঠানো হয়। সেই সময় পুরুষ মেডিসিন ওয়ার্ডের ইনটার্ন চিকিৎসকরা মহিলা মেডিসিন ওয়ার্ডে একজন রোগীকে সেবা প্রদান করছিল। কিছুক্ষণ পর সেই চিকিৎসকরা পুরুষ মেডিসিন ওয়ার্ডে ফিরে রোগী গুল মাহমুদকে মৃত ঘোষণা করেন। এরপরই গুল মাহমুদের স্বজনেরা তাদের ওপর হামলা চালায় ও একটি কক্ষ ভাংচুর করে।

ডা. এম এ কাভি সেকান্দর আলম নামে এক ইনটার্ন চিকিৎসক জানান, তিনিসহ ইনটার্ন চিকিৎসকরা মঙ্গলবার থেকে কর্মবিরতিতে আছেন। এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও তাদের সুষ্ঠ বিচারের আওতায় না আনা পর্যন্ত এই কর্মবিরতি চলবে বলে জানান তিনি।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান বলেন, এই ঘটনায় জামালপুর থানায় অভিযোগ দেওয়ার পাশাপাশি রোগীদের র্দুভোগ কমাতে কর্মবিরতি তুলে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত করীব জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে মৃত গুল মাহমুদের ছেলে হায়দারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্ত শেষে দোষীদের আইনের আওতায় আনা হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জামালপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close