কুবি প্রতিনিধি

  ০৯ মার্চ, ২০২৪

কুবির পাহাড়ে আবারও আগুন 

ছবি: প্রতিদিনের সংবাদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রীয় মসজিদ, কেন্দ্রীয় মাঠ এবং স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন পাহাড়ে আবারও আগুন লেগেছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটেছে। তবে আগুনের সূত্রপাতের বিষয়টি জানা যায়নি।

সরেজমিনে দেখা গেছে, মসজিদ সংলগ্ন, কেন্দ্রীয় মাঠ ঘেঁষা পুরো পাহাড় জুড়ে আগুন। আগুন লাগার সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন উপস্থিত হয় এবং নিরাপত্তা কর্মীদের দিয়ে হল থেকে অগ্নিনির্বাপক যন্ত্র এনে আগুন নেভানোর চেষ্টা করে। আগুন নেভানো সম্ভব না হলে ফায়ার সার্ভিসকে কল করা হয়।

সদর দক্ষিণ থানার চিউড়া ফায়ার স্টেশনের কর্মকর্তা মীর মোহাম্মদ মারুফ জানান, দুপুর ১২টা ১০ এর দিকে ফোন করা হলে ওইখানে উপস্থিত হয়। ছড়িয়ে ছিটিয়ে পুরো পাহাড় জুড়েই আগুন জ্বলছিল। দুটি দলের সাহায্যে ৪০ মিনিটের চেষ্টায় আগুন নেভানো হয়। ধারণা করা হচ্ছে বিড়ি সিগারেট বা কেউ ইচ্ছে করে একটু আগুন ধরিয়েছিল। যেহেতু পাহাড়ের পাশে কোনো ভবন নেই সেহেতু শঙ্কামুক্ত।

নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর অমিত দত্ত বলেন, যেহেতু ঘনঘন আগুন লাগছে তাই সমস্যা সমাধানে ও সাবধানতা নিয়ে আমরা প্রক্টরিয়াল বডি আলোচনা করে সিদ্ধান্ত নিব।

এর আগে, ২০২৩ সালের ১ মার্চ দত্ত ও বঙ্গবন্ধু হলের মাঝখানের টিলায় আগুন লাগে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close