ইবি প্রতিনিধি

  ০৯ মার্চ, ২০২৪

ইবিতে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

ছবি: প্রতিদিনের সংবাদ

সিলভার জুবিলী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রথম পুনর্মিলন হয়েছে। দীর্ঘদিন পর পুরনো সহপাঠীদের কাছে পেয়ে আড্ডা, সেলফি আর স্মৃতিমন্থনে জমে উঠেছে মিলনমেলা।

শনিবার (৯ মার্চ) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া ভবনের সামনে ভিড় জমতে শুরু করে প্রাক্তন শিক্ষার্থীরা। এরপর পুর্নমিলনী উদযাপন কমিটির সদস্যদের কাছ থেকে উপহার সামগ্রী নেন তারা। সকাল সাড়ে ১০ টায় বিভাগটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশগ্রহণে এবং বর্তমান-সাবেক শিক্ষার্থীদের নাচে-গানে আনন্দ শোভাযাত্রা বের হয়। এ সময় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে উপাচার্য বেলুন উড়িয়ে সারাদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

আলোচনাসভায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. শাহিনুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভুঁইয়া এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনজুরুল হক। আলোচনা সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীত পরিবেশনের পর বিভাগের প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা পালনের পর বিভাগের চিত্র প্রদর্শন করা হয়। এরপরেই শুরু হয় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের স্মৃতিচারণা।

পুনর্মিলন উপলক্ষে ক্যাম্পাসে অনেক বছর পর এসেছেন ২০০২-০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলিনুর জামান পলাশ। তিনি বলেন, ক্যাম্পাসে অনেকদিন পরে এসে ভালো লাগছে। ব্যক্তিগত জীবনে, প্রফেশনাল জীবনে সবাই অনেক ব্যস্ত এজন্য চাইলেও আমরা কেউ আসতে পারিনা, আর কেউ ব্যক্তিগতভাবে আসলেও সবাইকে এভাবে পাওয়া যাবেনা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের জন্য তাদের অ্যালমনাই খুবই গুরুত্বপূর্ণ। আর রিইউনিয়নের মাধ্যমে আমাদের বর্তমান শিক্ষার্থীরাও তাদের সাবেক শিক্ষার্থীদের সঙ্গে বন্ধন তৈরি করতে পারবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি),,পুনর্মিলন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close