ফিরোজ আহম্মেদ, রাজবাড়ী

  ০৬ মার্চ, ২০২৪

জেলার পুলিশের উদ্যোগ

রাজবাড়ীতে ফের ১০৯টি ফোন উদ্ধার, ফেরত পেল প্রকৃত মালিকরা

রাজবাড়ীতে উদ্ধার হওয়া ১০৯টি ফোন প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন এসপি আবুল কালাম আজাদ। বুধবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে। ছবি: প্রতিদিনের সংবাদ 

রাজবাড়ীতে এক মাসের ব্যবধানে চুরি, ছিনতাই ও হাড়িয়ে যাওয়া আরো ১০৯টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে হস্তান্তর করেছে জেলা পুলিশ। বুধবার (৬ মার্চ) দুপুরে পুলিশ সুপারের (এসপি) সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে উদ্ধার হওয়া ১০৯টি ফোন প্রকৃত মালিকদের হাতে হস্তান্তর করেন এসপি জি এম আবুল কালাম আজাদ। এর এক মাস আগেও ১০০টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে তুলে দেন তিনি।

পুলিশ সুপার বলেন, রাজবাড়ী একটি ছোট্ট জেলা। এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ঠ ভালো। জেলার বিভিন্ন থানায় প্রতিনিয়তই মোবাইল ফোন হারানোর জিডি হয়। এর পরিপ্রেক্ষিতে সাইবার ক্রাইম মনিটরিং সেলের একটি চৌকস টিম মোবাইল ফোনগুলো উদ্ধার করে।

এসপি আবুল কালাম আজাদ বলেন, ‘রাজবাড়ীতে প্রান্তিক মানুষের মোবাইল ফোনগুলো উদ্ধারের কাজটি আমরা খুব আবেগ দিয়ে করি। কারণ ফোন হারিয়ে যাওয়ার পরে একজনের ভেতরে মানসিক কষ্ট হয়। অনেক কষ্টে আমরা মোবাইল ফোন উদ্ধার করে যখন তার তুলে দিতে পারি, সত্যিকার অর্থে তখন তার মুখের হাসি আমাদের আরো কাজে অনুপ্রাণীত করে। আমরা এ কাজটি সবসময় করে যাব।’

এদিকে হারানোর পর আশা ছেড়ে দেওয়া মোবাইলে ফোন ফিরে পেয়ে বিস্মিত ও খুশি মালিকরা। উদ্ধার করা ফোন মালিককে তুলে দেওয়ার অনেকে আবেগ প্রবণ হয়ে পড়েন। ‘পুলিশের প্রতি আস্থা ছিল, তা আরো বহুগুণে বেড়ে গেল’ বলে মন্তব্য করেন কেউ কেউ। তারা রাজবাড়ী জেলা পুলিশ প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানান।

ফোন হস্তান্তরের সময় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মুকিত সরকারসহ পুলিশের কর্মকর্তা ও জেলার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজবাড়ী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close