নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

  ০৫ মার্চ, ২০২৪

নন্দীগ্রাম ১০ মিনিটে লুট, চক্রের টার্গেট মোবাইল দোকান 

ছবি: প্রতিদিনের সংবাদ

দেশের বিভিন্ন এলাকায় জুয়েলার্স, মোবাইল ও বিকাশের দোকানসহ বড় দোকানে চুরির ঘটনা ঘটিয়েছে এই চক্রটি। তারা ১০ মিনিটের ব্যবধানে লুট করে চলে যায় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, সিসিটিভি ফুটেজ ও তথ্যপ্রযুক্তির ব্যবহারে অপরাধীদের শনাক্ত করা হয়েছে। তারা সংঘবদ্ধ বড় চোর চক্রের সদস্য। চক্রের সদস্যরা কৌশলগত কারণে ভ্রাম্যমাণভাবে বিভিন্ন জায়গায় বসবাস করে এবং তাদের মোবাইল ফোনে সিম ব্যবহার করা হয় না। হোয়াটসঅ্যাপ-ইমোতে চুরির পরিকল্পনা ও নিজেদের মধ্যে যোগাযোগ রাখে। সংঘবদ্ধ চক্রের সদস্যরা চুরির জন্য প্রথমে এলাকা এবং দোকান টার্গেট করে। এরপর ভিডিও ধারণ করে নিয়ে চলে যায়। পরিকল্পনা অনুযায়ী চোর চক্রের সদস্যরা দোকানে যায়। তালা কাটার সময় লোকজনের চোখ ফাঁকি দিতে লুঙ্গি ও ছাতা ব্যবহার করে। চক্রের ২/৩জন সদস্য দোকানে ঢুকে চুরি করে আর বাকি সদস্যরা বাইরে পাহারায় থাকে।

মামলার তদন্তকারী কর্মকর্তা জিয়াউর রহমান জিয়া আরো জানান, চক্রের সদস্যরা কৌশল করে ২২ ফেব্রুয়ারি একটি পাবলিক বাসে নন্দীগ্রামের উদ্দেশে রওনা হয়। পরদিন ২৩ ফেব্রুয়ারি নাটোর শহরের মাদ্রাসা মোড় থেকে আরেকটি পরিবহনে নন্দীগ্রামে আসে। বাস থেকে নেমেই সরাসরি মা মোবাইল প্যালেসে গিয়ে ১০ মিনিটের ব্যবধানে মালামাল চুরি করে। ব্যাগভর্তি মালামাল নিয়ে বাসস্ট্যান্ড পর্যন্ত হেঁটে যায়। সেখান থেকে দুটি সিএনজি ভাড়া করে নাটোর যায়।

এদিকে, বগুড়ার নন্দীগ্রাম পৌর শহরে দিনের বেলায় মোবাইল প্যালেসে দুঃসাহসিক চুরির ঘটনায় জড়িতদের মধ্যে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় লুণ্ঠিত আংশিক মালামাল উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার ইয়াছিন আরাফাত মোল্লা (৩১) কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর পশ্চিমপাড়ার বাসিন্দা। গত রবিবার মামলার তদন্তকারী কর্মকর্তা নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক জিয়াউর রহমান জিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, গত শনিবার চোর চক্রের সদস্যকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন বিচারক। ওই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। গত শুক্রবার রাতে কোতয়ালী থানা এলাকার কুমিল্লা সিটির ১৭ নম্বর ওয়ার্ডের তেলিকোনা মা-মনি হাসপাতালের সামনে থেকে চোর চক্রের সদস্য ইয়াছিন আরাফাতকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে লুণ্ঠিত মালামালের মধ্যে ৫টি মোবাইল উদ্ধার করা হয়।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,নন্দীগ্রাম,লুট,ডাকাতি,টার্গেট,মোবাইল দোকান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close