দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

রাজশাহীর দুর্গাপুর 

ফসলি জমিতে পুকুর খনন বন্ধে জিরো টলারেন্স

ছবি: প্রতিদিনের সংবাদ

ফসলি জমিতে পুকুর খনন বন্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসন। অবৈধভাবে পুকুর খননের অভিযোগে এক এক্সকাভেটর (ভেকু) দালালকে ১ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পুকুর খনন বন্ধে দুর্গাপুর উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার নওপাড়া, কিশমত গনকৈড়, পৌরসভা, ঝালুকা ইউনিয়নসহ উপজেলার বেশকিছু স্থানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, রাতের আঁধারে পুকুর খনন করা হচ্ছে এমন খবরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কৃঞ্চচন্দ্রের নেতৃত্বে রাত ৯টার দিকে ঝালুকা ইউনিয়নের আমগাছী-বন্ধনপুর বিলে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় পুকুর খনন করার অভিযোগে গৌরিহার গ্রামের আনসার আলী (৫২) নামের এক ভেকু দালালকে আটক করলে অন্যরা পালিয়ে যায়। তিনি আর পুকুর খনন করবে না বলে জানান।

অভিযানকালে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আকতার আলী, আমগাছী সাহারবানু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান হাবিব, ইউপি সদস্য সাহাবুদ্দিন সাহ, ভূমি অফিসের কর্মকর্তা আনোয়ার হোসেনসহ দুর্গাপুর থানা পুলিশের সদস্যরা।

ইউএনও (ভারপ্রাপ্ত) কৃঞ্চচন্দ্র বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে, ফসলি নষ্ট করে কোথাও পুকুর খনন করতে দেওয়া হবে না।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,দুর্গাপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close