খাগড়াছড়ি প্রতিনিধি

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৪

সাজেকে দুই ইউপিডিএফ সদস্যকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

ইউপিডিএফের দুই সদস্যকে হত্যার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকালে বিক্ষোভ করে তিন সহযোগী সংগঠন।-প্রতিদিনের সংবাদ

রাঙামাটির সাজেকে ইউপিডিএফের দুই সদস্য আশীষ চাকমা ও দীপায়ন চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদে ও তাদের গ্রেপ্তার দাবিতে খাগড়াছড়ির মহালছড়ি, মাটিরাঙ্গা ও রামগড়ে বিক্ষোভ করেছে তিন সহযোগী সংগঠন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালের দিকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

বিক্ষোভ মিছিলে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবি জানানো হয়। সমাবেশে বক্তারা বলেন, ইউপিডিএফের ন্যায়সঙ্গত পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলন দমন করা যাবে না। অধিকার আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

মাটিরাঙ্গা সমাবেশে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি অনিমেষ চাকমার সভাপতিত্বে গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলার সাধারণ সম্পাদক রনি ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য দেন, ইউপিডিএফের মাটিরাঙ্গা ইউনিটের সদস্য অংপ্র মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা সভাপতি রিকেন চাকমা।

এদিকে, মহালছড়ির সমাবেশে জনম চাকমার সঞ্চালনায় বক্তব্য দেন ইউপিডিএফ সংগঠক পূরণ চাকমা।

অন্যদিকে, রামগড়ের সমাবেশ গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা সভাপতি লিটন চাকমার সভাপতিত্বে ও পিসিপির উপজেলা সাধারণ সম্পাদক তৈমাং ত্রিপুরা সঞ্চালনায় বক্তব্য দেন নারী আত্মরক্ষা কমিটির উপজেলা সভাপতি গুলোমনি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য নয়ন চাকমা প্রমুখ।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙামাটি,সাজেক,খাগড়াছড়ি,ইউপিডিএফ,বিক্ষোভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close