নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

  ৩১ জানুয়ারি, ২০২৪

রাস্তায় নিম্নমানের খোয়া ও রাবিশ ব্যবহার

ছবি: প্রতিদিনের সংবাদ

ময়মনসিংহের নান্দাইলে পাকা রাস্তা নির্মাণে নিম্নমানের খোয়া ও রাবিশ ব্যবহার করা হচ্ছে। রাস্তাটি নিমার্ণ হচ্ছে উপজেলার বারঘরিয়া নতুন বাজার থেকে বাবুল মেম্বারের বাড়ির পর্যন্ত। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নীরবতায় এলাকার জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ভুল করে নিম্নমানের খোয়া ও রাবিশ দিয়েছে বলে জানায় ঠিকাদার নাজমুল হাসান।

নান্দাইল উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, প্রায় দুই কোটি টাকা ব্যয়ে এলজিইডির অর্থায়নে রূপালী কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তার নির্মাণ কাজ করছেন।

সরেজমিনে দেখা গেছে, রাস্তা নির্মাণে খুব নিম্নমানের খোয়া ও রাবিশ ব্যবহার করা হচ্ছে। এ যেন দায়সাড়া নির্মাণ কাজ। শুধু তাই নয়, ওই এলাকায় থেকেই ড্রেজিং মেশিনের মাধ্যমে রাস্তায় নিম্নমানের বালু ফেলা হয়েছে। ইতিমধ্যে নিম্নমানের খোয়া ও রাবিশ বালুর সঙ্গে মিশিয়ে রাস্তার অধিকাংশ জায়গায় সাব-ব্যাজ সম্পন্ন করা হয়েছে।

জাহাঙ্গীরপুর গ্রামের নাজমুল মিয়া ও জহিরুল ইসলাম বলেন, রাস্তা নির্মাণে নিম্নমানের খোয়া ব্যবহার হচ্ছে। আমরা চাই কাজটি ভালোভাবে হোক।

স্থানীয় বাসিন্দা আব্দুল্লাহ আল মামুন নামে বলেন, অনিয়মের বিষয়টি দেখতে পেয়ে ছবি তুলে ফেসবুকে প্রতিবাদ জানিয়েছি। এ ছাড়া রাস্তা নির্মাণে কারচুপির বিষয়টি স্থানীয় লোকজন অনেকেই দেখেছে, তবে ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।

এদিকে ওই রাস্তা নির্মাণ কাজে দায়িত্বরত ঠিকাদার নাজমুল হাসান প্রতিবেদককে বলেন, ‘ভাই, আমি ঢাকায় আছি। তাই মিসটেক করে সাপ্লাইয়াররা এই মালটা দিয়ে দিছে।’

নান্দাইল উপজেলা প্রকৌশলী সাহাবো রহমান সজীবের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি এ বিষয়ে বলেন,‘আমি বিষয়টি মাত্রই শুনেছি। এমন হলে রাস্তার কাজ বন্ধ সহ ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ময়মনসিংহের নান্দাইল,রাস্তা নির্মাণে নিম্নমানের খোয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close