reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০২৪

হবিগঞ্জ ইকরায় সবক প্রদান ও পুরস্কার বিতরণ

‘শিশু সন্তানের হাতে মোবাইল দেবেন না’

—বিশ্বজয়ী হাফেজ তরীকুল ইসলাম

অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের ক্রেস্ট ও হিফজ সমাপনকারী শিক্ষার্থীদের পাগড়ি পরিয়ে দেন অতিথিরা। ছবি সোমবারের

হবিগঞ্জ ইকরা বাংলাদেশ স্কুল ও ইকরা তাহফিজুল কুরআন মাদরাসার নতুন হিফজ শিক্ষার্থীদের সবক দিয়েছেন বিশ্বজয়ী হাফেজ তরীকুল ইসলাম। সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেস ক্লাবে হিফজ শিক্ষার্থীদের সবক দেন তিনি। সবক দেওয়ার আগে উপস্থিত সবাইকে নিজের তেলাওয়াত শোনান। তরীকুল ইসলাম ইকরার অভিভাবকদের উদ্দেশে বলেন, ‘দয়া করে কেউ শিশুদের হাতে মোবাইল দেবেন না। এদের হৃদয় নরম। তাদের ভিন্ন দিকে ফিরিয়ে দেবেন না।’

অনুষ্ঠান শুরু হয় ইকরা বাংলাদেশ স্কুল হবিগঞ্জের প্রিন্সিপাল হাফেজ মাওলানা মাসউদুল কাদিরের উদ্বোধনী বক্তব্যে। তিনি বলেন, ‘আমরা শিশুদের মননের বিকাশ ঘটাতে চাই। আকাবিরের পথ অনুসরণ করতে চাই। শিশুর মননে আস্থা ফিরিয়ে আনতে চাই, তাকে কীভাবে বেড়ে উঠতে হবে এবং কার মতো করে বেড়ে উঠতে হবে।’

প্রধান অতিথির আলোচনায় ইকরার জেনারেল ও ইসলাম শিক্ষা সমন্বয়ের প্রশংসা করেন জামিয়া আরাবিয়া উমেদনগরের প্রিন্সিপাল মাওলানা মাসরুরুল হক।

মাওলানা হুমায়ুন আশরাফের পরিচালনায় আরো বক্তব্য দেন হবিগঞ্জ মারকাজ মসজিদের খতিব মাওলানা মাসউদুর রহমান বেলাল, ইকরা উপদেষ্টা মশিউর রহমান শামীম, মুফতি সাইদুজ্জামান নূর, মাওলানা মোজাহিদ আলী, অ্যাডভোকেট এ এফ এম খায়রুল ইসলাম, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, ফারুক আহমেদ ও আবদুল গফুর তালুকদার।

বর্ষসেরা শিক্ষক সম্মাননা-২০২৩ লাভ করেছেন ইকরা বাংলাদেশ স্কুল হবিগঞ্জের শিক্ষক শরিফ আহমদ ও ইকরা তাহফিজুল কুরআন মাদরাসার শিক্ষক হাফেজ বদরুল আলম কাসেম। অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের ক্রেস্ট ও হিফজ সমাপনকারী শিক্ষার্থীদের পাগড়ি পরিয়ে দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জ ইকরা,বিশ্বজয়ী হাফেজ,মাসউদুল কাদির
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close