reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২৪

খাগড়াছড়িতে নারী ক্ষমতায়নে ল্যাপটপ বিতরণ করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

খাগড়াছড়িতে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের “হার পাওয়ার প্রকল্পের” আওতায় প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়নে ল্যাপটপ বিতরণ ও কর্মশালার আয়োজন করা হয়।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে উপকারভোগীর হাতে ল্যাপটপ তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

এ সময় তিনি উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত, পাহাড়ে শান্তি, সম্প্রীতি-সহাবস্থান নিশ্চিত করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান।

খাগড়াছড়ি তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে জেলা সদর, দীঘিনালা ও মাটিরাঙা উপজেলার ৭৫ জন নারীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

এসময় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা আক্তার, সদর উপজেলার ইউএনও নাঈমা ইসলাম, মাটিরাঙ্গা উপজেলার ইউএনও ডেজী চক্রবর্তী ও দীঘিনালা উপজেলার ইউএনও মো. মামুনুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হার পাওয়ার উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন। প্রশিক্ষণার্থীদের মধ্যে থেকে বক্তব্য দেন খাগড়াছড়ি সদর উপজেলার উপকাভোগী তেজশ্রী চাকমা।

উল্লেখ্য, তথ্য ও প্রযুক্তিবিভাগের ব্যবস্থাপনায় দেশের ৪৪টি জেলার মধ্যে মোট ১৩০টি উপজেলায় তথ্য প্রযুক্তিতেনারীদের সক্ষমতা বৃদ্ধিতে চারটি ক্যাটাগরিতে মোট ২৫,১২৫ জন নারীকে ০৫ (পাঁচ) মাসব্যাপীপ্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। খাগড়াছড়ি সদর উপজেলা, মাটিরাঙ্গা ও দিঘীনালা এই তিনউপজেলায় নারীদের জন্য নারী ই-কমার্স প্রফেশনাল, নারী ফ্রী ল্যান্সার, নারী কলসেন্টার এজেন্ট ও নারী আইটি সার্ভিস প্রোভাইডার প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ই-কমার্সপ্রফেসনাল ক্যাগাগরিতে ৩ উপজেলায় ২৫ জন করে মোট ৭৫ জন নারী প্রশিক্ষণ গ্রহণ করছে। দিঘীনালাউপজেলা, খাগড়াছড়ি সদর উপজেলা ও মাটিরাঙ্গা প্রতিটি উপজেলা থেকে ১৮৫ জন করে মোট ৫৫৫ জন নারীচার ক্যাটাগরিতে ০৫ মাসব্যাপী প্রশিক্ষণ লাভের সুযোগ পাচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close