কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২৪

কালীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে নির্যাতনের অভিযোগ

ছবি: সংগৃহীত

ঝিনাইদহের কালীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রী লামিয়া (ছদ্দনাম) শিক্ষক দ্বারা নির্যাতনের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ওই ছাত্রীর বাবা জিল্লুর রহমান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ করেছেন । লামিয়া উপজেলার সুন্দরপুর দূর্গাপুর গ্রামের বাসিন্দা জিল্লুর রহমানের মেয়ে ও ওই বিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা গেছে, বুধবার (২৪ জানুয়ারি) শ্রেণিকক্ষে নিজ ব্যাগ থেকে পাঠ্য বই বের করতে দেরি করায় বিদ্যালয়টির পাঠদানকারী শিক্ষক আবুল কালাম আজাদ রতন (রতন বিশ্বাস) ওই ছাত্রীর দুই কানের ওপর চুল ধরে উচু করে রাখে। একপর্যায় চুল ছিড়ে গেলে শিক্ষার্থী মাটিতে পড়ে যায় ও অসুস্থ হয়ে পড়ে । এ ঘটনা পর ওই ছাত্রীর বাবা ইউএনওর কাছে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে জানতে ওই ছাত্রীর বাবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ওই শিশুর চাচা দাবি করা আকরাম হোসেন জানান, শিশুটিকে অমানুষিক নির্যাতন করা হয়েছে। নির্যাতনের পর শিশুটির হাতে ৫ টাকা দিয়ে ওই শিক্ষক (রতন) বিষয়টি কাউকে না বলার জন্য বলে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শিক্ষক আবুল কালাম আজাদ জানান, ওই মেয়েটাকে তিনি অনেক স্নেহ করেন। আদর করতে গিয়ে তার চুলে একটু টান লেগেছে। এ ছাড়া সামাজিক দ্বন্দ্বের কারণে তার বিরুদ্ধে এমন অভিযোগ করা হয়েছে বলে দাবি করেন তিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদ হাসানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি গাড়িতে আছেন। পরে কথা বলবেন বলে জানান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝিনাইদহ,কালীগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close