কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২৪

মৌলভীবাজারে শিশুসহ ৬ রোহিঙ্গা আটক

ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কমলগঞ্জে দুই শিশুসহ ছয় রোহিঙ্গাকে আটক করা হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) রাত ১১টার দিকে উপজেলার মুন্সীবাজার এলাকা থেকে তাদেরকে আটক করেন স্থানীয়রা। মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার এ তথ্যটি নিশ্চিত করেন।

আটক রোহিঙ্গারা হলেন, মোহাম্মদ শাহা (১৯), নুর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪), উমায়ের (৪)। তারা সবাই কক্সবাজারের কুতুবপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

জানা গেছে, বুধবার রাতে মুন্সীবাজারে দুইজন পুরুষ, দুই নারী ও দুই শিশুসহ ৬ জনকে একসঙ্গে দেখে স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হলে স্থানীয় চেয়ারম্যানকে জানানো হয়। পরে চেয়ারম্যানের জিজ্ঞাসাবাদে তারা তাদের রোহিঙ্গা আইডিকার্ড দেখায়। পরবর্তীতে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক রোহিঙ্গারা জানান, তারা সিলেটে মাজারে এসেছিল। তারা কক্সবাজারের কুতুবপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্প থেকে এসেছেন।

মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার বলেন, ‘খবর পেয়ে আমি কমলগঞ্জ থানা-পুলিশ ও ইউএনওকে অবগত করি। একজন রোহিঙ্গা নারী ৭ মাসের অন্তঃসত্ত্বা। তাদের কাছে রোহিঙ্গা আইডিকার্ড পাওয়া গেছে।’

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম জানান, ‘তাদের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,কমলগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close