কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০২৪

কৃষকের খড়ের গাদায় আগুন দেওয়ার অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কমলগঞ্জ এক কৃষকের খড়ের গাদায় আগুন দেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। পূর্ব বিরোধের জেরে গ্রামের শ্রীবাস পাল আগুন লাগিয়েছে বলে অভিযোগ কৃষক বিধান চন্দ্র পালের। গত শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার পশ্চিম শ্রীসূর্য্য গ্রামে কে বা কারা খড়ের গাদায় আগুন লাগার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কুয়াশা ও অন্ধকার রাতে কে বা কারা আগুন লাগিয়ে দেয়ার পর খড়ের গাদায় ধোঁয়া উড়তে থাকে। এটি দেখতে পেয়ে বিধান চন্দ্র পালসহ বাড়ির লোকজন গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে সবাই ব্যর্থ হলে ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে দমকল বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে খড়ের গাদার অধিকাংশ পুড়ে যাওয়ায় কৃষকের প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে দাবি কৃষকের। খবর পেয়ে পুলিশ রাতে ঘটনাস্থল পরিদর্শন করে।

বিধান চন্দ্র পাল বলেন,‘পূর্ব বিরোধের জেরে গ্রামের শ্রীবাস পাল পরিকল্পিতভাবে আমার খড়ের গাদায় আগুন লাগিয়েছে। গবাদি পশুর জন্য প্রায় ১২ কেদার জমির খড় দিয়ে শ্রমিক লাগিয়ে অনেক কষ্ট করে খড়ের গাদা বানিয়েছি। এই গাদার পাশের্^ রাস্তার সঙ্গে আরও খড়ের গাদা থাকার পরও সেগুলোতে আগুন লাগেনি। ইচ্ছাকৃতভাবে আমাকে ও আমার ভাইকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে আগুন লাগিয়েছে তারা। ইতিপূর্বে সে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলাও দিয়েছে। এ ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ করবো।’

এদিকে অভিযোগ অস্বীকার করে শ্রীবাস পাল বলেন, ‘ঘটনার সময়ে আমি উপজেলার শহীদনগর বাজারে দোকানে ছিলাম। বিধান চন্দ্রের সঙ্গে বিরোধ ও মামলা মোকদ্দমা থাকলেও গবাদি পশুর খড়ের গাদায় বিবেকবান কেউ আগুন লাগাতে পারে না। সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে আমাকে দায়ী করা হচ্ছে।’

শমশেরনগর পুলিশ ফাঁড়ির এস. আই জাকির হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করি। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজারের কমলগঞ্জ,খড়ের গাদায় আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close