নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২৪

মাদক-জুয়া বিরোধী অভিযান 

নন্দীগ্রামে গত একবছরে ১২১ মামলা, গ্রেপ্তার ৭২৭

ছবি: প্রতিদিনের সংবাদ

বগুড়ার নন্দীগ্রামে চুরি-ডাকাতি ও ছিনতাই ঠেকাতে রাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। মাদক ও জুয়া বিরোধী অভিযানে ১২ মাসে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করেছে পুলিশ। উপজেলার মাদক কারবারিরা নজরদারিতে রয়েছে বলেও জানা গেছে।

থানা সূত্রে জানা গেছে, গত ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত একবছরে ১০৭টি মামলা ও ১৪টি চুরি সংক্রান্ত মামলা হয়েছে। মাদক বিরোধী অভিযানে ৩১ কেজি ৩২৫ গ্রাম গাঁজা, ২১৪ দশমিক ৮ গ্রাম হেরোইন, ৪০০টি ইয়াবা ও ৪৩৩টি টাপেন্টাডল ট্যাবলেট জব্দ করা হয়। এছাড়া চোর চক্রের হোতাদের গ্রেপ্তার করাসহ ৬টি গরু, ১টি খাসি, ১টি মালাবোঝাই ট্রাক, ২টি মোটরসাইকেল, ১টি ইজিবাইক, ২টি অটোভ্যানসহ চুরি যাওয়া নানা মালামাল জব্দ ও বিভিন্ন মামলায় গত একবছরে ৭২৭জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জানুয়ারি মাসে ৯টি, ফেব্রুয়ারীতে ৯টি, মার্চে ১০টি, এপ্রিলে ৬টি, মে মাসে ১৫টি, জুন মাসে ৭টি, জুলাইয়ে ১০টি, আগস্টে ১৪টি, সেপ্টেম্বরে ১১টি, অক্টোবরে ৬টি, নভেম্বর ৬টি ও ডিসেম্বরে ৪টি মামলা হয়। মাদকসহ শীর্ষ কারবারিদের হাতেনাতে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে।

গত একবছরে চুরি-ছিনতাই সংক্রান্ত ১৪টি মামলার মধ্যে উল্লেখযোগ্য, গত ১৫ সেপ্টেম্বর উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের চাকলমা-কল্যাণনগর রাস্তারধারে ঠাকুরান পুকুর বড়চাপরা এলাকায় শেরপুরের ইজিবাইক চালক মুকুল হোসেনকে পানিতে চুবিয়ে হত্যার পর ইজিবাইক ছিনতাইয়ের ঘটনা ঘটে। ৯দিনের ব্যবধানে রহস্য উদঘাটনসহ হত্যা ও ছিনতাইয়ে জড়িত ৬জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই অভিযানে ছিনতাই করা ইজিবাইক উদ্ধার করা হয়।

এর আগে ৭ সেপ্টেম্বর উপজেলার কাথম বেড়াগাড়ী এলাকার কোয়ালিটি ফিড মিলের গেটের সামনের পার্কিং এরিয়া থেকে ডিওআরবি (ধানের গুড়া) ২৮৫টি বস্তাভর্তি একটি ট্রাক চুরির ঘটনা ঘটে। তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। ঢাকা মেট্রোপলিটন তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার ট্রাক টার্মিনালের ভেতর থেকে সেই ট্রাকটি উদ্ধার করে পুলিশ। চুরি যাওয়া মালামাল ময়মনসিংহ, গাজীপুর ও সিরাজগঞ্জ জেলা থেকে জব্দ করা হয়।

গত ৯ ডিসেম্বর পৌরসভার বেলঘরিয়া এলাকায় গরু চুরির ঘটনায় থানায় মামলা করা হলে অভিযানে নামে পুলিশ। আন্তঃ বিভাগীয় গরুচোর চক্রের প্রধান সিংড়ার শহিদুলসহ তিনজনকে গ্রেপ্তারাসহ সিরাজগঞ্জ সদর থানা ও কামারখন্দ থানা এলাকা থেকে দুটি গাভী ও দুটি বাছুর উদ্ধার করা হয়। উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় থানার ওসি পুরস্কৃত হয়েছেন। এ ছাড়া রাজনৈতিক সহিংসতার মামলায় ৪৬জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমগীর হোসাইন আজম বলেন, চুরি-ডাকাতি ও ছিনতাইরোধে পুলিশি টহল জোরদার করা হয়েছে। মাদক ও জুয়ার সঙ্গে কোনো আপস নেই। তাদের ব্যাপারে সরাসরি ওসির মোবাইল ফোন নম্বরে কল করে তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানান ও তথ্যদাতার পরিচয় গোপন থাকবে বলেও নিশ্চয়তা দেন ওসি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,নন্দীগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close