মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২৪

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মাছের ঘের দখলের অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন 

ছবি: প্রতিদিনের সংবাদ

বাগেরহাটের মোংলা উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মাছের ঘের দখলের অভিযোগ উঠেছে। প্রতিবাদে ভুক্তভোগী মাছ চাষিরা উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ মানববন্ধন করেন এলাকার বাসিন্দারা।

মানববন্ধনে মাছ চাষি কালাম শেখ জানান, উপজেলার সাতঘরিয়া এলাকায় সাত বিঘার একটি মাছের ঘেরে চাষ করে আসছেন তিনি। কিন্তু বিনা প্রতিদ্ব›িদ্বতায় মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ায় উৎপল মন্ডল বেপরোয়া হয়ে ওঠেন। ওই চাষীর তার সাত বিঘার মাছের ঘেরটি দুই বছর ধরে জোরপূর্বক দখলে নিয়ে যায়। এভাবে অনেকের ঘেরই জোরপূর্বক দখলে নিয়ে সে মাছ চাষ করছেন। তার এই কর্মকাণ্ডের প্রতিবাদ করতে গেলে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে চেয়ারম্যান উৎপল। এ ছাড়া উৎপল মন্ডলের বিরুদ্ধে ওয়ারেশ কাম সার্টিফিকেট, নাগরিক সনদপত্রসহ বিভিন্ন কাজে গেলে টাকা চেয়ে বসেন। টাকা না দিলে চেয়ারম্যান কাজ করেন না।

চেয়ারম্যান উৎপল মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সাতঘরিয়া এলাকায় কালাম শেখের ঘেরে কোনদিন সে যায়নি। তাকে জড়িয়ে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। আর টাকা নিয়ে কাজ করার বিষয়টিও মিথ্যা।’

জানতে চাইলে এ প্রসঙ্গে, মোংলা-রামপালের সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার বলেন, মানববন্ধন হয়েছে শুনেছি। ভুক্তভোগীরা অভিযোগ দিলে তদন্ত করে চেয়ারম্যান উৎপল মন্ডলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাটের মোংলা,মাছের ঘের
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close