কুড়িগ্রাম প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২৪

কুড়িগ্রামে ৩ তক্ষক উদ্ধার, গ্রেপ্তার ৫

ছবি: প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানা এলাকায় নেট লাগানো বাক্স থেকে তিনটি তক্ষক উদ্ধার করেছে পুলিশ। এ কাজে জড়িত ৫ ব্যক্তি কে আটক করেছে পুলিশ। গত বুধবার বিকেলের দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় জেলা পুলিশ। এর আগে বুধবার ভোর কচাকাটা থানার দক্ষিন বলদিয়া গ্রামের পালপাড়া এলাকার মো. পনির উদ্দিনের শয়ন কক্ষ থেকে নেটের বাক্স থেকে তক্ষক গুলো উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, মো. মোজাম্মেল হক মজনু, মো. আবুল কাশেম, মো. মোর্শেদ আলম, মো. রিয়াজুল ইসলাম লেবু ও মো. শাহ্ আলম। তারা কচাকাটা থানার বলদিয়া ও পালপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, বিরল প্রজাতীর এই সরীসৃপের কালোবাজারে উচ্চচমূল্য হওয়ায় প্রতিবেশি দেশ থেকে চোরাইপথে সীমান্তবর্তী এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল। পরে গোপন তথ্যের ভিত্তিতে এক বাড়ি থেকে ৩টি তক্ষক উদ্ধারসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের নামে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ ও উদ্ধার করা তক্ষক ৩টি বন বিভাগের নিকট হস্তান্তরের কথা জানায় পুলিশ সুপার।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, গোপন তথ্যের ভিত্তিতে দীর্ঘদিন ধরে এই পাচারকারী চক্রটির ওপর নজর রাখছিল পুলিশ। অবশেষে তারা ধরা পড়েছে। উদ্ধার হওয়া তক্ষক ৩টি আইনি প্রক্রিয়া শেষে বন্য পরিবেশে অবমুক্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রামের নাগেশ্বরী,তক্ষক উদ্ধার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close