কুষ্টিয়া প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৪

কুষ্টিয়ায় শ্বাসরোধে স্ত্রী হত্যা, স্বামীর যাবজ্জীবন 

ছবি: প্রতিদিনের সংবাদ

কুষ্টিয়ার মিরপুর থানার শ্বাসরোধে স্ত্রী হত্যার দায়ে আলামিন (৪৪) নামে এক ভুয়া ডাক্তারের যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামীর উপস্থিেিত এ রায় ঘোষনা করেন। সাজাপ্রাপ্ত হলেন মিরপুর উপজেলার শাকদহ চর গ্রামের বাসিন্দা আলামিন হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২৮ অক্টোবর রাতের কোনো এক সময়ে উপজেলার হালসা এলাকার ‘হালসা ক্লিনিক অ্যান্ড ডায়াগোনষ্টিক সেন্টার’ এর ২য় তলায় আসামী তার স্ত্রী মোছা. শিউলি খাতুনকে (২৮) শ্বাসরোধে হত্যা করে। সংবাদ পেয়ে মিরপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের বাবা শাকদহচরের বাসিন্দা আশাদুল বাদী হয়ে মিরপুর থানায় আলামিন ও মোছা. জানেরা খাতুন (৩২) নামের দুইজনের নামে মামলা করেন। তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার উপপরিদর্শক জাফর আহমেদ ২০২৩ সালের ২৬ জানুয়ারী ২ জনের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন।

নিহতের বাবা আশাদুল সন্তোষ প্রকাশ করে বলেন, ‘আমার মেয়ের জীবনের বিনিময়ে হলেও আরও অসংখ্য মেয়েরা এমন প্রতারনা থেকে রক্ষা পাবে’।

রাষ্ট্রপক্ষের অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন জানান, ‘বহু নারী আশক্ত আসামী আলামিনের সঙ্গে স্ত্রী শিউলী খাতুনের দাম্পত্য কলহ হতো। এরই জেরে শ্বাসরোধ করে হত্যার দায়ে আনীত অভিযোগ ডাক্তারি পরিক্ষাসহ প্রমানিত হয়। এতে আলামিনের যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সাজার আদেশ দেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমানিত না হওয়ায় আসামী জানেরা খাতুনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুষ্টিয়া,যাবজ্জীবন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close