চুয়াডাঙ্গা প্রতিনিধি

  ০৯ জানুয়ারি, ২০২৪

চুয়াডাঙ্গা-২

ফল প্রত্যাখ্যান, ফের নির্বাচনের দাবি স্বতন্ত্র প্রার্থীর

ছবি: প্রতিদিনের সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে এনে ফলাফল প্রত্যাখ্যান ও পুনরায় নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবু হাশেম রেজা।

গতকাল সোমবার রাত ৯টার দিকে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে আবু হাশেম রেজা বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু-সুন্দর পরিবেশে হওয়ার কথা থাকলেও তা হয়নি। চুয়াডাঙ্গা-২ আসনের প্রতিটি কেন্দ্রে অনিয়ম হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ও দলের নির্দেশে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছি। কিন্তু আমি হতাশ হয়েছি সংসদ সদস্য আলী আজগর টগরের বাহিনী প্রতিটি কেন্দ্র দখল করে ট্রাক ও অনান্য প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দিয়ে অবাধে জাল ভোট দিয়েছে। প্রশাসনের কাছে বার বার অবহিত করার পরও তারা সুষ্ঠু নির্বাচন দিতে ব্যর্থ হয়েছে। টগর বাহিনী তার কয়েকজন কর্মীর দোকানপাট ভাঙচুর ও তাদের ওপর চড়াও হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।

হাশেম রেজা জানান, হামলার ঘটনায় দর্শনা পৌর এলাকার আরিফুল ইসলাম লাল্টু, জীবননগরের আন্দুলবাড়িয়ার সামাউল ইসলাম, দামুড়হুদার নতিপোতার স্বাধীন ও নাপিতখালীর শাহিনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। নির্বাচন পরবর্তী সহিংসতায় ১৬ জনের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে এবং এদের মধ্যে অনেকেই আহত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন। নির্বাচনে যে সূক্ষ্ম কারচুপি হয়েছে সে প্রমাণ নির্বাহী ম্যাজিস্ট্রেট নৌকা প্রতীকের সমর্থক একজনকে ৩ বছর ও আরেকজনকে ২ বছরের কারাদণ্ড প্রদান করে দেখিয়ে দিয়েছেন।

আমি শান্তিতে বিশ্বাসী উল্লেখ করে হাশেম রেজা আরো বলেন, সংঘাত চাই না, পুনরায় সুষ্ঠু নির্বাচন চাই। চুয়াডাঙ্গা ২ আসনে পুনরায় নির্বাচনের জন্য হাইকোর্টে রিট করব বলেও জানান তিনি।

এদিকে, সংসদ সদস্য আলী আজগর টগর ফোনে জানান, তিনি এ ব্যাপারে কথা বলতে রাজি নন।

পিডিএস/জেডক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চুয়াডাঙ্গা,নির্বাচন,ফলাফল,প্রত্যাখ্যান,ট্রাক,স্বতন্ত্র প্রার্থী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close