সালাহউদ্দিন শুভ, কমলগঞ্জ (মৌলভীবাজার)

  ০২ জানুয়ারি, ২০২৪

কমলগঞ্জ

চা বাগানে সাড়া ফেলেছে ‘মানবতার দেয়াল’

ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কমলগঞ্জে চা শ্রমিক ও অসহায় মানুষের মধ্যে সাড়া ফেলেছে ‘মানবতার দেয়াল’। কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে ইউনিয়ন পরিষদ সদস্য বাবু ধনা বাউরীর প্রচেষ্টায় মানবতার দেয়ালে ঝুলছে অন্যের রেখে যাওয়া কাপড়। ঝুলিয়ে রাখা কারো অপ্রয়োজনীয় কাপড়ে স্বস্তি খুঁজে নিচ্ছেন সমাজের নিম্নবিত্তরা।

নতুন বছরের শুরুতে সোমবার (১ জানুয়ারি) দুপুরে উপজেলার রহিমপুর ইউনিয়নের মিরতিংগা চা বাগানে ধনা বাউরীর ব্যক্তিগত কার্যালয়ের সামনে মানবতার দেয়ালের কাছে দেখা যায়, অনেক ছোট বড় কাপড় সেখানে ঝোলানো রয়েছে। নিচে রয়েছে আরো অনেক কাপড়-চোপর। এ সময় দেখা যায়, কয়েকজন শীতার্ত মানুষ সেখান থেকে তাদের প্রয়োজনীয় কাপড় সংগ্রহের চেষ্টা করছেন, আবার কেউ কেউ তাদের অপ্রয়োজনীয় পুরনো কাপড়ের সঙ্গে ভালো কাপড় রেখে যাচ্ছেন।

স্থানীয় কয়েকজন বৃত্তবান বলেন, অব্যবহৃত পোশাকগুলো এখানে জমা দিলে চা শ্রমিকসহ সব শ্রেণিপেশার শীতার্ত মানুষেরা উপকৃত হবে।

চা শ্রমিক রাজভর অমলিক বলেন, ‘আমরা দিনদুঃখী মানুষ। শীত আইলে অনেক কষ্ট করি থাকা লাগে। সপ্তাহ শেষে যে টেকা পাই, তা দিয়া কোনোমতে সংসার চালাইলাই। ৭ জনর সংসারও আমি একলা রোজগারী। শীতে ভালা গরম কাপড় কিনতাম পারি না। মাইনষে কইল ওউ ওয়াল থাকি টেকা পয়সা ছাড়া কাপড় নেয়া যাইবো তাই আইছি।’

ধনা বাউরী বলেন, ‘আমার সাধ্যমতো সবসময় চা শ্রমিক ছাড়াও সব শ্রেণিপেশার মানুষকে সহযোগিতা করি। আজ মানবেতার দেয়াল তৈরি করে সমাজের চা শ্রমিক, দরিদ্র ও হতদরিদ্র অবহেলিত মানুষের জন্য কিছু করতেই আমার এই সামান্য ক্ষুদ্র প্রয়াস।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,কমলগঞ্জ,মানবতার দেয়াল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close