ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২৭ মার্চ, ২০২৩

পূর্ববিরোধের জের

ফটিকছড়িতে যুবককে কুপিয়ে হত্যায় দুজন গ্রেপ্তার

ছবি- প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের ফটিকছড়ি পূর্ববিরোধের জেরে মাসুদ মির্জা (৩৬) নামের এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার গ্রেপ্তার ব্যক্তিদের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হলে তাদের জেলহাজতে পাঠানো হয়। দু-এক দিনে মধ্যে তাদের রিমান্ড শুনানি হবে বলে জানা গেছে। এদিকে ঘটনার পর হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে আকতার হোসেন নামের একজনের বাড়িতে আগুন ধরিয়ে দেন স্থানীয় বিক্ষুব্ধ জনতা।

এর আগে শনিবার তারাবির নামাজের পর উপজেলার বালুটিলা এলাকায় মাসুদ মির্জাকে কুপিয়ে হত্যা করা হয়। পরে স্থানীয় লোকজন দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। হত্যাকাণ্ডের ঘটনায় গত রবিবার ভূজপুর থানার মামলা করেছে মাসুদের পরিবার। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. শামীম (৩৫) ও দেলোয়ার হোসেন (২৮)।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, গত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্থানীয় দাতমারা ইউপির ১ নম্বর ওয়ার্ডে সদস্য পদে ইউছুফ আলীর সঙ্গে প্রতিদ্বন্দ্বী করে পরাজিত হন আকতার হোসেন। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ তৈরি হয়। নির্বাচনে মাসুদ জয়ী প্রার্থী ইউছুফের হয়ে কাজ করেন। ওই বিরোধ কেন্দ্র করে মাসুদকে হত্যা করা হয়েছে। ঘটনা পর থেকেই পলাতক রয়েছেন আকতার হোসেন।

এদিকে ময়নাতদন্ত শেষে রবিবার সন্ধ্যায় বালুটিলা এলাকায় মাসুদের দাফন সম্পন্ন হয়। মাসুদের ছোট ভাই মির্জা মাহবুবুর রহমান সুজন দাতমারা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক। সংবাদমাধ্যমে মাহবুবুর অভিযোগ করেন, হত্যাকাণ্ডের সঙ্গে দাতমারা ইউপি নির্বাচনে সদস্য পদে পরাজিত প্রার্থী আকতার হোসেন জড়িত। এ আগে গত রবিবার রাত ২টার দিকে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে একই ধরনের অভিযোগ করেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য লোকমান হোসেন।

ভূজপুর থানার ওসি মো. হেলাল উদ্দিন জানান, স্থানীয় আধিপত্য বিরোধ কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেরহাজতে পাঠানো হয়েছে। দু-এক দিনের মধ্যে তাদের রিমান্ড শুনানি হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফটিকছড়ি,গ্রেপ্তার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close