মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি :

  ২০ মার্চ, ২০২৩

ভালো কাজের স্বীকৃতি দেবে মাগুরা জেলা প্রশাসন

ছবি : প্রতিদিনের সংবাদ।

মাগুরা জেলার প্রত্যেক উপজেলাতে জনপ্রতিনিধিসহ নাগরিকদের ভালো যেকোনো কাজের স্বীকৃতি দেবে জেলা প্রশাসন। পুরষ্কৃত করার পাশাপাশি সঙ্গে দেয়া হবে সার্টিফিকেটও। এমন উদ্যোগের কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

সোমবার (২০ মার্চ) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি মৌলিক প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এনআইএলজির আয়োজনে উপজেলা প্রশাসনের সহায়তায় ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের জন্য ইউনিয়ন পরিষদ সম্পর্কিত ১১২ জন প্রশিক্ষণার্থীদের নিয়ে তিন দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। এই কোর্সে প্রশিক্ষণার্থীদের ১টি ব্যাগ, প্রশিক্ষণ বই, কলম ছাড়াও অনান্য উপকরণ দেয়া হয়।

এদিন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের উদ্দেশ্যে নানাবিধ পরামর্শমূলক, সচেতনতামূলক ও জেলা প্রশাসনের পক্ষ হতে বিবিধ দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

তিনি তার বক্তব্যে বলেন, আমরা মাঝে মাঝেই দেখি মহম্মদপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামগুলোতে সামাজিক সংঘাত, গ্রাম্য কাইজা, লুটপাট এমনকি মানুষ হত্যার মতো ন্যাক্করজনক ঘটনাও ঘটে। সবাইকে সতর্ক করে তিনি বলেন, এসব ঘটনার ভিডিও ফুটেজসহ ছবিগুলো আমাদের নখদর্পনে।

তিনি নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বিনয়ের সঙ্গে বলেন, আপনাদের অনুরোধ করে বলি আপনারা হলেন ওয়ার্ড বা ইউনিয়নের সরাসরি নির্বাচিত জনপ্রতিনিধি। সমাজের তৃণমূল পর্যন্ত আপনাদের অবাধ বিচরণ। কোনো ধরনের ন্যাক্করজনক ঘটনা না ঘটে সেদিকে আপনারা খেয়াল রাখবেন। সাধারণ মানুষ আপনাদের কথা শোনে সুতরাং আপনারাই হবেন সোনার বাংলা গড়ার অন্যতম কারিগর।

তা ছাড়াও মাগুরা জেলা প্রশাসক ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের উদ্দেশ্য বলেন, আগামী ২৬ মার্চ থেকেই আমরা উদ্বোধন করবো ভালো কাজের জন্য ব্যক্তি বা প্রতিষ্ঠানকে উপহার প্রদান করার।

এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু আব্দুল্লা হেল কাফী, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা. মকসেদুল মোমিন, কৃষি অফিসার, কৃষিবিদ আব্দুস সোবহান, সহকারী কমিশনার (ভূমি), বাসুদেব কুমার মালো উপজেলা প্রকৌশলী, ছাদ্দাম হোসাইন এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাগুরা জেলা প্রশাসন,ভালো কাজের স্বীকৃতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close