কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৩

ভাষা দিবসে কৈলাসহরে চিত্রাঙ্কন

ছবি : প্রতিদিনের সংবাদ

ভারতের ত্রিপুরার ঊনকোটি জেলার কৈলাসহরে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দিবসের উপর আলোচনা সভা ও রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। কৈলাসহর প্রেসক্লাবে চার বিভাগে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে সন্ধ্যার আলোচনা সভা ও রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ছয় সাংবাদিক ও আট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন।

কৈলাসহর প্রেসক্লাবের সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক সুকান্ত চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের ঊনকোটি জেলার শাসক ডাক্তার বিশাল কুমার। বিশেষ অতিথি ছিলেন কৈলাসহর মহকুমা শাসক প্রদীপ সরকার, বাংলা ভাষা আন্দোলন নিয়ে আলোচনা করেন উনকোটি জেলা তথ্য সংস্থার অধিকারিক বিশ্বজিৎ দেব ও কবি সত্যজীত দত্ত। বাংলাদেশের আমন্ত্রিত সাংবাদিকদের পক্ষ বক্তব্য রাখেন সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কৈলাসহর প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক চারু কুমার কর।

সন্ধ্যায় অস্থায়ীভাবে স্থাপিত শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে ও মহান একুশের গানের সঙ্গে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে আলোচনা পূর্বের শুরু করেন প্রধান অতিথি ঊনকোট জেলা শাসক ডাক্তার বিশাল কুমার।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারতের ত্রিপুরা,ঊনকোটি জেলা,কৈলাসহর,আন্তর্জাতিক মাতৃভাষা দিবস,চিত্রাঙ্কন প্রতিযোগিতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close