বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০২৩

শার্শায় তিন শিক্ষাপ্রতিষ্ঠান উদ্বোধন

ছবি : প্রতিদিনের সংবাদ

যশোরের শার্শা উপজেলার ডিহিতে প্রায় পাঁচ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন ও মা সমাবেশ করা হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) সকালে ফিতা কেটে, বেলুন ও কবুতর উড়িয়ে ভবনগুলো উদ্বোধন করেন যশোর-১ (শার্শা) আসনের এমপি শেখ আফিল উদ্দিন। দুই কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের চার তলা ভবন, এক কোটি ১১ লাখ টাকা ব্যয়ে বাউন্ডারি প্রাথমিক বিদ্যালয় ও এক কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে শিববাস শালকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করা হয়। এরপর পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় মা সমাবেশ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, নাভারণ কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্শকর্তা হাফিজুর রহমান চৌধুরী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, শার্শা থানার ওসি (তদন্ত) আকিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান হোসেন আলী, বর্তমান চেয়ারম্যান আসাদুজামান মুকুল প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি শেখ আফিল উদ্দিন বলেন, শিক্ষার্থীদের প্রকৃত বন্ধু মা। আজকের শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করতে হলে মায়েদের আরো আন্তরিক ও সজাগ হতে হবে। শিক্ষিত জাতি গড়তে হলে শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষা বান্ধব এ সরকারের সময়ে সব শিক্ষা প্রতিষ্ঠানকে সময় উপযোগী হিসেবে গড়ে তুলতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেনাপোল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close