দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি :

  ২৫ জানুয়ারি, ২০২৩

দৌলতপুরে বন্ধ হয়ে গেল পরিত্যক্ত স্কুল ভবনের নিলাম কার্যক্রম!

ছবি : প্রতিদিনের সংবাদ।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় অদৃশ্য কারণে ১২টি পরিত্যাক্ত স্কুল ভবন নিলামের কার্যক্রম বন্ধ হয়ে গেল। ফলে ওই সকল স্থানে নতুন ভবন নির্মাণকাজ পিছিয়ে পড়ল।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বিলগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেলিগাংদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিশোরীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালিরদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুসলিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালবাড়িয়া কালিদাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ গোয়ালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাসির উদ্দিন হৃদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফারাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নাউবি শেহালা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইতোমধ্যে নতুন ভবন নির্মাণের জন্য বরাদ্দ আসা সত্ত্বেও স্থান সংকলন না হওয়ায় নির্মাণকাজ শুরু করা যায়নি।

এর মধ্যে উপজেলা শিক্ষা অফিস থেকে ওইসব বিদ্যালয়ের অনুপযোগী পরিত্যাক্ত ভবন অপসারণের জন্য নিলাম কার্যক্রম হাতে নেয়া হয়। সেই লক্ষে নিলামের জন্য ২৫ জানুয়ারি বেলা ১১টায় সময় নির্ধারণ করা হয়। নির্ধারিত সময়ে ও তারিখের ব্যাপারে পত্রিকায় ও স্থানীয়ভাবে মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হয়। কিন্তু নিলামে অংশগ্রহণ কারীরা নির্ধারিত সময়ে উপস্থিত হয়ে জানতে পারেন যে অনিবার্য কারণবশত নিলাম কার্যক্রম স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে নিলাম কার্যক্রম আয়োজনকারী প্রাথমিক শিক্ষা অফিসার সাইদা সিদ্দিকার নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘অনিবার্য কারণবশত নিলাম কার্যক্রম বন্ধ করা হয়েছে। তবে কারণ জানতে চাইলে তিনি এ বিষয়ে জানাতে অস্বীকৃতি জানান।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দৌলতপুর,পরিত্যক্ত স্কুল ভবন,নিলাম কার্যক্রম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close