বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ০২ ডিসেম্বর, ২০২২

‘আপনি ঘুমান পাহারা দেব আমরা’

ছবি : প্রতিদিনের সংবাদ

‘আপনি ঘুমান আপনার বাড়ি পাহারা দেবো আমরা’ স্লোগানে যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুলবাড়িয়া গ্রামে রাত জেগে পাহারা দিচ্ছেন শতাধিক যুবক। চুরি, ডাকাতি, ছিনতাই ঠেকাতে স্বেচ্ছায় তারা প্রতি রাতে পাহারার দায়িত্ব নিয়েছেন। সম্প্রতি গ্রামে চুরি ডাকাতি ছিনতাই বেড়ে যাওয়ায় তারা ঐক্যবদ্ধ হয়ে গ্রামবাসীকে উদ্বুদ্ধ করেন। পাশাপাশি রাত ১১টার পরে বাইরের কোনো মানুষ গ্রামে অনুপ্রবেশ করতে পারবে না। যদি কাউকে সন্দেহ হয় সে ব্যক্তিকে যাচাই বাছাই করে প্রয়োজনে পুলিশের হাতে সোপর্দ করা হবে।

ঝিকরগাছা উপজেলার বিভিন্ন এলাকায় আশঙ্কাজনক হারে বেড়েছে চুরির ঘটনা। কোনোভাবেই তাদের দৌরাত্ম্য থামানো যাচ্ছে না। আস্থাহীনতায় অনেকেই অভিযোগ জানাতে এখন আর থানায় যাচ্ছেন না। ফলে চুরি ঠেকাতে উপজেলার শংকরপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে রাত জেগে পাহারা দিচ্ছেন উঠতি বয়সের যুবকসহ স্থানীয় বিভিন্ন বয়সের লোকজন।

কুলবাড়িয়া গ্রামের ইকরামুল ইসলামের মোটরসাইকেলটি ২৩ নভেম্বর গ্রিলের তালা ভেঙে চুরি করে নিয়ে যায়। সেকেন্দারকাটির খোকনের বাড়ি থেকে ছাদের সিঁড়ি ঘর দিয়ে চোর প্রবেশ টাকা পয়সা ও স্বর্ণের গহনা নিয়ে যায়। দিনের পর দিন অতিষ্ঠ হয়ে গ্রামের লোকজন যেন শান্তিতে ঘুমাতে পারে সে লক্ষ্যে শতাধিক যুবক অঙ্গীকার নেয় রাতে গ্রাম পাহারা দেওয়ার।

স্থানীয়রা জানান, আইনশৃঙ্খলা বাহিনী তদারকি ও টহল বাড়িয়ে দিলে এমন চুরির ঘটনা কমে আসবে। তা না হলে সাধারণ মানুষ মূল্যবান সম্পদ ও আয়ের উৎস হারিয়ে দিশেহারা হয়ে পড়বে। সংঘবদ্ধ চোরের কাছ থেকে রক্ষা পেতে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তারা।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত বলেন, এ বিষয়ে তদন্তের ভার সাব-ইন্সপেক্টর স্বপনকে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close