সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০২২

শিক্ষার্থীদের বই দিল মাহবুবুল হক পাঠাগার

পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় উপস্থিত জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ বিশ্বাস। ছবি : প্রতিনিধি

সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক পাঠাগারের উদ্যোগে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দিয়েছেন শিক্ষাবিদ, রাজনীতিক ও মুক্তিযোদ্ধারা। শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে সাবেক মন্ত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক পাঠাগারের সভাপতি ইসমাইল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবুল হকের ঘনিষ্ট সহচর, ৭১ এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইসহাক আলী, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল কুমার দাস, বীর মুক্তিযোদ্ধা ফিরোজ ভুইয়া ও বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থীদের প্রতি রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য প্রেরিত অভিনন্দন বার্তা পৌঁছে দেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. ফকরুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতি তার সমাপনী বক্তব্যে সিরাজগঞ্জে এ ধরনের অনুষ্ঠান প্রথম হওয়ায় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, সততা, আদর্শ আর আন্তরিকতা না থাকলে কেউ বড় হতে পারে না। আজকের প্রজন্মকে বাংলাদেশ সম্পর্কে জানতে হবে। আর জানতে হলে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধের ধারাবাহিক ইতিহাসও তাদের জানাতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্বে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের উংসাহিত করতে ২২৪ জন শিক্ষার্থীকে বই উপহার প্রদান করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,পুরস্কার বিতরণ,আলোচনা সভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close