বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

  ১৭ নভেম্বর, ২০২২

ঘুষ, দুর্নীতি, অর্থ পাচারসহ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে সোচ্চার হানিফ

ছবি : প্রতিদিনের সংবাদ

‘যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলো রে।’ রবীন্দ্রনাথ ঠাকুর রচিত গানটির সঙ্গে তাল মিলিয়ে একলাই চলছেন জামালপুরের বকশীগঞ্জে উপজেলার মো. হানিফ। ঘুষ, দুর্নীতি, অর্থ পাচারসহ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তিনি।

একাই শুরু করেছেন দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন। সারাদেশ থেকে দুর্নীতি বিদায় করতে শপথ নিয়েছেন মো. হানিফ বা হানিফ বাংলাদেশি। তিনি সারাদেশের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় জামালপুরের বকশীগঞ্জে দুর্নীতির বিরুদ্ধে পদযাত্রা করেছেন মো. হানিফ। পদাযাত্রার অংশ হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তিনি।

পরে হানিফ বাংলাদেশি উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান কমর্সূচি পালন করেন। দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হানিফ বাংলাদেশি জানান, আমি ৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও, বদলে দাও স্লোগান নিয়ে পদযাত্রা করে আসছি। পাশাপাশি প্রতিটি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দিয়েছি। ২০২৩ সালে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা থেকে এ কর্মসূচি শেষ হবে।

দুর্নীতি, অর্থ পাচার রোধ করা, ভোটাধিকার প্রয়োগে কার্যকর ব্যবস্থা গ্রহণ করাসহ বিভিন্ন বিষয়ে আমার আন্দোলন চলতে থাকবে। প্রতিদিন তিনটি উপজেলায় এ কর্মসূচি নিয়ে পদযাত্রা করছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একলা চলো,বকশীগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close