পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ১৩ অক্টোবর, ২০২২

পলাশে দিনমজুরের আত্মহত্যা, পুলিশের সহযোগিতা প্রশংসা ভাইরাল

ছবি : প্রতিদিনের সংবাদ

নরসিংদীর পলাশে অভাব-অনটনের সংসারের ভার সইতে না পেরে হৃদয় হোসেন (২২) নামে এক দিনমজুর আত্মহত্যা করেছেন। বুধবার (১২ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার পলাশ চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। হৃদয় হোসেন চরপাড়া গ্রামের দিনমজুর কুদ্দুস আলীর ছেলে। এদিকে থানা পুলিশ ওই পরিবারের দিকে মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ফেসবুকে প্রশংসিত হচ্ছে।

পলাশ থানার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন উল্লেখ করে এরই মধ্যে এলাকার বিভিন্ন মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ঘটনাটি তুলে ধরেছেন। যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী মানছুর রহমান নামে এক যুবক তার ফেসবুক পোস্টে ঘটনাটির বর্ণনা করে লিখেন, ‘আমার দেখা একজন শ্রেষ্ঠ পুলিশ অফিসার পলাশ থানার এসআই সাইদুর রহমান। আজ (বুধবার) আমাদের এলাকার এক ছোট ভাই পরিবারের অভাব-অনটনের চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছে। সে খবরটি থানায় গেলে ঘটনাস্থলে এসে উপস্থিত হন পলাশ থানার এসআই সাইদুর রহমান। পরে অসহায় ওই পরিবারের সার্বিক বিষয়টি শুনে নিহতের লাশের ময়নাতদন্তের খরচ নিজে ম্যানেজ করে দেওয়াসহ অসহায় ওই পরিবারের মাঝে চাল, ডাল ও আলুসহ সাংসারিক সব কিছুই কিনে দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আমি স্যালুট জানাই এমন মানবিক পুলিশ অফিসারকে।’

জানতে চাইলে পলাশ থানার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান বলেন, হৃদয় হোসেন সংসারের অভাব-অনটনের চাপেই আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মাস তিনেক আগে হৃদয় বিয়ে করেছে। ঘটনার দুদিন আগে থেকেই অভাব-অনটনে সংসারে চুলা জ্বলে না। পরে আমিই নিজের পকেট থেকে টাকা দিয়ে বাজার-সদাই করে দেই। পাশাপাশি নিহতের ময়নাতদন্তের খরচও ম্যানেজ করে দিয়েছি।

এ বিষয়ে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, এ ঘটনায় পলাশ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। হৃদয়ের পরিবারের পাশে পলাশ থানা পুলিশ সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার চেষ্টা করবে। এছাড়া আমরা পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যই সর্বক্ষণ চেষ্টা করি, মানবিকতা দিয়ে জনগণের সেবা করার জন্য। এসআই সাইদুর তারই এক উদাহরণ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পলাশ,পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close