সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০১ সেপ্টেম্বর, ২০২২

সিরাজগঞ্জে এলজিএসপি-৩ অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জে লোকাল গভর্নমেন্ট সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) অগ্রগতি ও অর্জন বিষয়ক এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ আগস্ট) জেলা প্রশাসকের শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১১টায় এ কর্মশালা হয়েছে।

জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

স্থানীয় সরকার সিরাজগঞ্জের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাসনা হেনা, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাদ রহমান, চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান প্রমুখ।

কর্মশালায় এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় সাফল্য ও অর্জনসমূহ তুলে ধরা হয়। সেইসাথে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা, জবাবদিহিতা ও বরাদ্দের সুষম বণ্টন নিশ্চিতকরণে ভবিষ্যৎ করণীয় নিয়ে সুপারিশ প্রণয়ন করা হয়।

কর্মশালায় উল্লেখ করা হয়, বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় পরিচালিত ৩ বছর মেয়াদি এলজিএসপি প্রকল্পের আওতায় গৃহীত উন্নয়ন স্কিমসমূহ স্থানীয় পর্যায়ে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টির মাধ্যমে বেকারত্ব লাঘবে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে। নারীর ক্ষমতায়নসহ নাগরিক সুুযোগ-সুবিধাবৃদ্ধি ও গ্রামীণ দারিদ্র দূরীকরণে উল্লেখযোগ্য অবদান রাখতে পেরেছে। ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে সকল ইউনিয়ন পরিষদ ও নির্বাচিত পৌরসভাকে কার্যকর স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে রূপ দিতে এলজিএসপি-৩ এর ভুমিকা অনস্বীকার্য।

এসময় জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো. আকতারুজ্জামান, ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তফা মঈন উদ্দিন, ডিএফ মোহাম্মদ আখতারুজ্জামান, ওয়ার্কসপ কো-অর্ডিনেটর পাইকট বাংলাদেশের মো. আরিফ হোসেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, উন্নয়নকর্মী, স্থানীয় নীতিনির্ধারক ও পরিকল্পনাবিদসহ সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,কর্মশালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close