গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৬ জুন, ২০২২

পদ্মা সেতুর অনুষ্ঠান প্রচার না করায় শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

ছবি : প্রতিদিনের সংবাদ।

ময়মনসিংহের গৌরীপুরের শালীহর শহীদ মধুসূদন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার না করায় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৬ জুন) বিকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুপ্রিয় ধর বাচ্চু উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার ও উদযাপনের জন্য সরকারিভাবে নির্দেশনা ছিলো। কিন্ত সরকারি নির্দেশনা অমান্য করে ১০০নং শালীহর মধুসূধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আনিসুজ্জামান ফারুক উদ্বোধনী অনুষ্ঠানটি বিদ্যালয়ে সম্প্রচার করেনি। এতে করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের আনন্দ উদযাপন থেকে বঞ্চিত হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রাজ্জাক বলেন, পদ্মা সেতু আমাদের একটি গর্বের অংশ। আশেপাশের বিদ্যালয়গুলোতে এই সেতুর উদ্বোধনী অনুষ্ঠান প্রচার করা হয়েছে। কিন্তু এই বিদ্যালয়ে অনুষ্ঠানটি সম্প্রচার না হওয়ার বিষয়টি খুব খারাপ হয়েছে।

ম্যানেজিং কমিটির সভাপতি সুপ্রিয় ধর বাচ্চু বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি সম্প্রচার না করায় এলাকাবাসী, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে যে অসন্তোষ বিরাজ করছে তার দায় কে নিবে? সুষ্ঠু তদন্ত করে প্রধান শিক্ষককে জবাবদিহির আওতায় আনার দাবি জানাচ্ছি। ঘটনাটি স্থানীয় এমপি মহোদয়কে জানানো হয়েছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক মো. আনিসুজ্জামান ফারুক বলেন, বিদ্যালয়ের প্রজেক্টর নষ্ট ছিলো? তাছাড়া অপারেটর

না থাকায় অনুষ্ঠানটি সম্প্রচার করা যায়নি, উদ্বোধনী অনুষ্ঠান মোবাইলে দেখানো হয়েছে। প্রজেক্টর নষ্টের বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছিল কি না এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। শিক্ষা অফিসারকে অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন, অভিযোগের বিষয়টি জেনেছি। প্রজেক্টর নষ্টের বিষয়টি আমাকে কেউ জানায়নি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মা সেতু,অনুষ্ঠান,স্কুলে প্রচার,প্রধান শিক্ষক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close