কুমিল্লা প্রতিনিধি

  ২৩ জুন, ২০২২

কুমিল্লায় স্ত্রীর মর্যাদা চেয়ে আ.লীগ নেত্রীর সংবাদ সস্মেলন

ছবি : প্রতিদিনের সংবাদ

কুমিল্লায় স্ত্রীর মর্যাদা, সন্তানের স্বীকৃতি ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের এক নেত্রী। তার নাম নিশাত আহম্মেদ খান। তিনি কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা কুমিল্লা জেলা শাখার সদস্য।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে কুমিল্লা নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় এক লিখিত বক্তব্যে মো. মিনহাজুর রহমান নামের একজনকে তার স্বামী দাবি করে নিশাত তার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন।

বক্তব্যে মহিলা আওয়ামী লীগের এই নেত্রী তাকে আওয়ামী লীগ পরিবারের একজন সন্তান ও সদস্য দাবি করে বলেন, ২০১১ সালে মিনহাজুর রহমান ইতালি থাকা অবস্থায় তার ভাগ্নে অ্যাডভোকেট শহিদুল হক স্বপনের মাধ্যমে পরিচয় হয়। ২০১৩ সালে তিনি দেশে এসে তাকে বিয়ের প্রস্তাব দেন। ওই বছরের ১০ সেপ্টেম্বর কুমিল্লার নূরপুর হাউজিংয়ে নিজের বাসায় মিনহাজের সঙ্গে তার বিয়ে হয়। কিন্তু সেদিন তাদের বিয়ে রেজিস্ট্রি হয়নি। কারণ হিসেবে নিশাত দাবি করেন, তার হবু স্বামী মিনহাজ জানায়, প্রথম স্ত্রীর সঙ্গে একটা মামলা চলমান আছে। ওই মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত কাবিন রেজিস্ট্রি করা যাবে না। দুই মাসের মধ্যে মামলা শেষ হলে তাদের বিয়ের কাবিন রেজিষ্ট্রী করবেন।

তিনি বলেন, বিয়ের পর থেকে স্বামী মিনহাজের সঙ্গে নূরপুর হাউজিংয়ের বাসায় তারা বসবাস শুরু করেন। বিয়ের ১৯ দিন পর মিনহাজ আবারো ইতালি চলে যায়। ২০১৪ সালের ২৯ ডিসেম্বর সে বাংলাদেশে আসে। পরদিন ৩০ ডিসেম্বর বাসার মধ্যে কাজী এনে বিভিন্ন কাগজে তার স্বাক্ষর নেয় এবং বিয়ে রেজিস্ট্রি করা হয়েছে বলে জানানো হয়।

নিশাত বলেন, মিনহাজ তাকে জানায় ইতালি থেকে লন্ডনে গিয়ে সে ব্যবসা করবে। এজন্য তার টাকার প্রয়োজন। ফলে তাকে আমার ব্যবসা, কুমিল্লা ও ঢাকার বাড়ি বন্ধক রেখে এবং ভাড়া দিয়ে সমস্ত টাকা তার হাতে তুলে দেই। পরে সে টাকা নিয়ে বাংলাদেশ ত্যাগ করার পরও বেশ কয়েকবার আরও টাকা দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে।

তিনি জানান, এরই মধ্যে আওয়ামী লীগের একজন নেতার মাধ্যমে জানতে পারি ইতালিতে প্রতারণা ও জালিয়াতির এক মামলায় ৮ বছর ৯ মাসের সাজা হয় মিনহাজের। একইসঙ্গে ৫ লখ ৫৫৪ হাজার ইউরো জরিমানা হয় ইতালির আদালতে।

নিশাত বলেন, এই সময়ের মধ্যে মিনহাজের প্রথম স্ত্রী উম্মে সালমা তার সঙ্গে দেখা করে মিনহাজের বিরুদ্ধে তার পরিবারের মাধ্যমে বিশাল অংকের লোন নিয়ে পরিশোধ না করার অভিযোগ করেন।

আওয়ামী লীগ নেত্রী বলেন, এসব তথ্য জানার পর মিনহাজকে দেওয়া আমার টাকা ফেরত চাই। টাকা চাওয়ায় সে নানা হুমকি, হয়রানি, মিথ্যা মামলা দায়ের করতে থাকে। একই সঙ্গে মিনহাজ তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়।

নিশাত বলেন, এরই মধ্যে তার কোলজুড়ে আসে মিনহাজের পুত্র সন্তান। সেই সন্তানের বয়স বর্তমানে ৪ বছর ২ মাস। তাদের সন্তান বর্তমানে হার্ট ডিজিজে আক্রান্ত। ছেলের চিকিৎসার জন্য বিপুল পরিমাণ অর্থ ব্যয় হচ্ছে।

সংবাদ সম্মেলনে নিশাত স্ত্রীর অধিকার এবং সন্তানের স্বীকৃতি চেয়ে প্রশাসনসহ সংশ্লিষ্টদের কাছে প্রয়োজনী সহযোগিতা চেয়েছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,আ.লীগ,সস্মেলন,নিশাত আহম্মেদ খান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close