গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৩ জুন, ২০২২

ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র প্রভাবশালীদের বেদখলে

ছবি : প্রতিদিনের সংবাদ

ময়মনসিংহের গৌরীপুরের মাওহা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের গাছ কেটে জমি বেদখল করা প্রভাবশালীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবিতে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে এলাকাবাসীর পক্ষে স্থানীয় তিন ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগটি করেন। অভিযোগাকারীরা হলেন মাওহা ইউনিয়নের বাসিন্দা শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন ও শাহজাহান কবীর। বুধবার একই দাবিতে মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা বাজারে মানববন্ধন করেন এলাকাবাসী।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

লিখিত অভিযোগ থেকে জান যায়, মাওহা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি রোগিদের সেবায় দশ শয্যায় উন্নীত করা হয়েছে। সেই কাজের অংশ হিসেবে স্বাস্থ্যকেন্দ্রের চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু হয়েছে।

স্বাস্থ্যকেন্দ্রের উত্তর পাশের জমি অবৈধভাবে দখল করে ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন সৈয়দ সেলিম গং।

পূর্ব পাশের জমি দখল করে জেবিন আক্তার অবৈধ ভাবে ঘর তুলেছে । অবৈধ ঘরটি কোচিং সেন্টার হিসেবে ব্যাবহার করছেন জেবিনের ভাসুর আব্দুল মোতালিব বিএসসি।

গত ১৯ জুন স্বাস্থ্যকেন্দ্রের সীমানার ভেতর থেকে সরকারি গাছ কেটে নেয় সেলিম। স্বাস্থ্যকেন্দ্রের জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ না করে সীমানা প্রাচীর নির্মাণ করায় স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। দ্রুত দখলদার উচ্ছেদ ও গাছ কাটায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আব্দুল মোতালিব বিএসসি বলেন, সার্ভেয়ার দিয়ে জমি পরিমাপ করার পর যদি আমাদের জমি স্বাস্থ্যকেন্দ্রের সীমানায় পড়ে তাহলে আমরা জমি ছেড়ে দিবো।

সৈয়দ সেলিম বলেন, স্বাস্থ্য কেন্দ্রের সামীনার বাইরে গাছটি সমিলের উপর ঝুঁকে পড়েছিল তাই গাছ কাটা হয়েছে। আমার ঘর সরকারি জাগায় পড়লে সরিয়ে নিবো।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামাল হোসেন বলেন, স্বাস্থ্য কেন্দ্রের নির্ধারিত জায়গা থেকে দখলদারদের সরে যেতে বলা হয়েছে। সরকারি গাছ কর্তন ও কেউ জায়গা দখল করে থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বাস্থ্যকেন্দ্র,ইউনিয়ন,বেদখল,প্রভাবশালী,গৌরীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close