কক্সবাজার প্রতিনিধি

  ০৮ মে, ২০২২

চকরিয়ায় রাস্তায় ধস, দুর্ভোগে এলাকাবাসী

ছবি : প্রতিদিনের সংবাদ

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে সংস্কারের মাত্র তিন মাসের মধ্যে খালের ভাঙনে এলজিইডির রাস্তা ধ্বসে পড়ায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

শুক্রবার (৬ মে) উপজেলার খুটাখালী লালগোলা যাতায়াতের একমাত্র রাস্তাটির জলদাশপাড়া পয়েন্টে ধসে নিশ্চিহ্ন হওয়ায় ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারী ও এলাকাবাসীর নিত্য চলাচলে দুর্ভোগের শিকার হলেও সংস্কারের উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

সরেজমিন দেখা গেছে, খুটাখালী খালের পাড় দিয়ে রাস্তাটির জলদাশপাড়া সংলগ্ন সড়কের অন্তত ৫০ মিটার ধসে পড়ে খালে বিলীন হয়ে গেছে। এতে শিক্ষার্থীসহ এলাকাবাসী পায়ে হেঁটে যাতায়াত করতে পারলেও সিএনজি, রিকশা-ভ্যানসহ অন্যান্য যানবাহন চলাচল বন্ধ হওয়ার পথে। ফলে শিক্ষার্থী ও এলাকাবাসীদের যাতায়াতে পোহাতে হচ্ছে দুর্ভোগ।

লবণ-চিংড়ি খ্যাত টকটকিঘোনা, লালগোলা ও রাবারড্যাম যাতায়াতের সড়ক এটি। যা এখন খালের গর্ভে ক্রমে বিলিনের পথে।

অপরদিকে রাবারড্যাম সড়কও দীর্ঘ ক'মাস ধরে চরম ঝুঁকিতে রয়েছে। রাস্তা দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটে চলাও দুরূহ। বিকল্প কোন সড়ক পথ না থাকায় জরুরি সংস্কার প্রয়োজন হলেও এটি সংস্কারে এলজিইডির কোন উদ্দ্যোগ নেই বলে জানিয়েছেন স্থানীয়রা।

উত্তর ফুলছড়ির বাসিন্দা আরিফুল ইসলাম জনি চৌধুরী বলেন, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিত্য চলাচলের রাস্তাটি খালে বিলীন হওয়ায় শিক্ষার্থী ও এলাকাবাসীর দুর্ভোগ বেড়েছে। রাস্তাটি ভেঙে যাওয়ায় দিনের বেলায় কোন ক্রমে কিনারা দিয়ে চলাচল সম্ভব হলেও রাতের চলাচল অনুপযোগী ও ঝুঁকির মুখে রয়েছে।

একই গ্রামের বাসিন্দা মো. শফিকুল ইসলাম বলেন, এই গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা, ৪টি জামে মসজিদ থাকলেও চলাচলের জন্য একমাত্র রাস্তাটি এখন খালে বিলীন হয়ে যাচ্ছে। তিনি জরুরি ভিত্তিতে রাস্তা সংস্কারের দাবি জানান।

ওয়ার্ড মেম্বার নুরুল আজিম সিদ্দিকী বলেন, লালগোলা ও রবারড্যাম সড়কের খালের পাড়ের রাস্তাটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত ব্যবস্থা নেয়া না হলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে।

খুটাখালী ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান বলেন, বিষয়টি আমার নলেজে আছে এবং এ ব্যাপারে দ্রুত ইউএনও মহোদয়কে বলে পদক্ষেপ নেয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলাকাবাসী,চকরিয়ার রাস্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close