আকবর হোসেন, লাকসাম ( কুমিল্লা)

  ১৫ জানুয়ারি, ২০২২

লাকসামে নব নির্মিত ভবন উদ্বোধনে স্থানীয় সরকারমন্ত্রী 

শিক্ষকরাই পারেন আলোকিত মানুষ গড়তে

লাকসাম নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের ৪তলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্থানীয় সরকারমন্ত্রী 

কুমিল্লার লাকসাম উপজেলার ঐতিহ্যবাহী নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ৪তলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন , শিক্ষকরাই পারেন আলোকিত মানুষ গড়তে। আলোকিত মানুষ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য। লাকসাম নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশুনার মাধ্যমে সুশিক্ষা অর্জন করে দেশের বিভিন্ন পর্যায়ে অবদান রাখবে। এসময় তিনি মাদকের বিরুদ্ধে তার অবস্থান জিরো টলারেন্স উল্লেখ করে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার ২০৪১ ভিশনকে বাস্তবায়ন করতে শিক্ষার্থীদেরকে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

শনিবার (১৫ জানুয়ারি) নব নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই গড়বে আগামী দিনের উন্নত বাংলাদেশ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শুধু লেখাপড়া করলে হবে না শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তিনি শিক্ষক- শিক্ষার্থীদেরকে মানব কল্যাণে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি এড. রফিকুল ইসলাম হিরার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভুঁইয়া, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, কুমিল্লা জেলার নির্বাহী প্রকৌশলী মির্জা ইফতেখার আলী, জেলা জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার নাসারুল্লাহ, লাকসাম সার্কেলের সহকারী পুলিশ সুপার মুহিতুল ইসলাম রিয়াজ, লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজিয়া বিনতে আলম, লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়সী সাহা, ঢাকাস্থ লাকসাম- মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অহিদ উল্লাহ মজুমদার, চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, ওমর ফারুক, নজরুল ইসলাম, ইমাম হোসেন, আবদুর রশিদ সওদাগর, যমুনা ব্যাংক লি: লাকসাম শাখার ম্যানেজার আলীম উল্লাহ, কাউন্সিলর আবু ছায়েদ বাচ্চু, মোহাম্মদ উল্লাহ, উপজেলা যুবলীগ নেতা দলিলুর রহমান মানিক, মোশারফ হোসেন মজুমদার, মনির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শিহাব খান, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি সালাহ উদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষার, পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খান স্বাধীন, সাধারণ সম্পাদক কাউছার আহমেদসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

একই দিন স্থানীয় সরকারমন্ত্রী লাকসাম ফয়জুন্নেছা সরকারি কলেজের চলমান উন্নয়ন কর্মকাণ্ড, লাকসাম পৌরসভার চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরির্দশন করেন। তিনি অসমাপ্ত উন্নয়ন কাজগুলোকে দ্রুত সমাপ্ত করার নির্দেশনা দেন। পরে লাকসাম ফয়জুন্নেছা সরকারি কলেজের শিক্ষক ও লাকসাম পৌরসভার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,লাকসাম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close