মান্দা (নওগাঁ) প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২২

পাউবো'র জমিতে ভবন নির্মাণ নোটিশের নামে বাণিজ্য

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁর মান্দায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো'র) জমি দখল করে অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার নুরুল্যাবাদ ইউপির বনকুড়া গ্রামের মৃত অছির উদ্দিন মন্ডলের ছেলে আনিসুর রহমান পাউবো'র জমি দখল করে ভবন নির্মাণ করছেন। এ ব্যাপারে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নওগাঁ আনিসুর রহমানকে অবৈধভাবে নির্মাণাধীন পাকা স্থাপনা অপসারন করার জন্য নোটিশ প্রদান করেন। পাউবো'র নোটিশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিনিয়ত ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। নোটিশ প্রদানের ১৮ দিন পেরিয়ে গেলেও কোনো ব্যবস্থা নেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জমিতে অবৈধভাবে পাকা ভবন নির্মাণের কাজ চলছে। আত্রাই নদীর বাম তীরে সাংবাদিকের মোড় এলাকায় বন্যা নিয়ন্ত্রিত বাঁধের ধারে অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করছেন আনিসুর রহমান। এখনও নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। এছাড়াও প্রসাদপুর ইউপির শুঁটকির মোড়, কসব তালপাতিলা মোড়সহ উপজেলা জুড়ে বিভিন্ন জায়গায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ভবন ও স্থাপনা নির্মাণ করেছেন।

পাউবো'র জমিতে ভবন নির্মাণের বিষয়ে আনিসুর রহমানের সাথে যোগাযোগ করতে গেলে তাকে না পাওয়ায় তার মা জানান, স্বল্প জায়গাতে বসবাস হওয়ায় আমার ছেলে এখানে বাড়ি নির্মাণ করছে। অবৈধভাবে পানি উন্নয়ন বোর্ডের জায়গাতে কিভাবে আনিসুর রহমান বাড়ি নির্মাণ করছেন এ বিষয়ে তিনি কিছু জানে না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, পাউবো'র উর্র্ধতন কর্মকর্তাদের ম্যানেজ করেই এসব ভবন বা স্থাপনা নির্মাণ করছেন। তবে নোটিশের পরেও তারা কেন ব্যবস্থা গ্রহণ করেন না তা আমাদের বোধগম্য নয়। স্থাপনা নির্মাণের শুরুতে কর্মকর্তারা তোড়জোড় করলেও পরবর্তীতে আর খবর নেন না । তাই নির্বিঘ্নে অবৈধভাবে উপায়ে সরকারি জমিতে ভবন বা স্থাপনা নির্মাণকাজ সম্পন্ন করেছেন কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা। অফিসে বারবার স্থাপনা নির্মাণের বিষয়ে জানালে বিভিন্ন আইনি জটিলতার কথা বলে তারা পাত্তা দেন না। ব্যবস্থা গ্রহণ করছি বলেই অদৃশ্য কারণে থেমে যান।

এ ব্যাপারে নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফউজ্জামান খান বলেন, অবৈধ স্থাপনা তালিকা করছি পর্যায়ক্রমে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। যারা অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন তাদেরকে নোটিশ করা হয়েছে। ম্যানেজের বিষয়টি জানতে চাইলে তিনি অস্বীকার করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,মান্দা,পাউবো,জমি দখল,ভবন নির্মাণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close