ফরিদপুর প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২১

প্রাথমিক শিক্ষা স্বাভাবিক ধারায় ফিরতে চায়

সকল প্রতিবন্ধকতা কাটিয়ে প্রাথমিক শিক্ষাকে স্বাভাবিক ধারায় ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেছে ফরিদপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষ। বুধবার (২৪ নভেম্বর) দিনব্যাপী নাগরিক প্রতিনিধিদের সাথে শিক্ষা কর্মকর্তাদের এক মত বিনিময় সভায় এ প্রত্যাশার কথা জানান তারা।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি’র উদ্যোগে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সনাকের ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি সনাক ফরিদপুরের সহ-সভাপতি অধ্যাপক শিপ্রা রায়।

সভায় প্রধান অতিথি ছিলেন ফদিরপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নার্গিস জাফরি। এছাড়াও সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ শিক্ষক ও এসএমসি সদস্যরা উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বক্তব্যে সভার সভাপতি অধ্যাপক শিপ্রা রায় বলেন; সনাক ফরিদপুর শিক্ষার গুণগত মান উন্নয়নে দীর্ঘ সময় ধরে প্রাথমিক শিক্ষার সাথে কাজ করছে। কাউকে দোষারপ নয় বরং পারস্পারিক আলোচনার মাধ্যমে করোনাকালে প্রাথমিক শিক্ষায় সৃষ্ট বিদ্যমান সমস্যা কাটিয়ে উঠতে আমাদের কাজ করতে হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নার্গিস জাফরি বলেন; প্রাথমিক শিক্ষার সংকট মোকাবেলায় পরিস্থিতি বিবেচনায় নতুন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন, সামাজিক দুরত্ব বজায় রেখে শ্রেণিকক্ষে দলীয় পদ্ধতিতে শিক্ষার্থীদের পাঠদান, অনুপস্থিত শিক্ষার্থীদের বাড়ী পরিদর্শন, শিখন ঘাটতি কাটিয়ে উঠার জন্য পরিকল্পনা অনুযায়ী পাঠদান করা, রাষ্ট্রীয় সংসদ টেলিভিশনের অনলাইন ক্লাস প্রচারণা করা ও অভিভাবকদের সাথে যোগাযোগ অব্যাহত রাখাসহ সরকারি নির্দেশনা মোতাবেক শিক্ষার্থীদের নিয়মিত শরীরের তাপমাত্রা পরীক্ষা করা ও হাত জীবানুমুক্ত রাখার বিষয়ে জোর দিয়ে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হচ্ছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম সার্বিক আলোচনার প্রেক্ষিতে বলেন টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রায় সকলের জন্য প্রাথমিক শিক্ষা বাধ্যতামুলক করা হয়েছে। বাংলাদেশ সরকারের লক্ষ্যও একই যা বাস্তবায়নে আমরা ফরিদপুরের প্রাথমিক শিক্ষা পরিবার সকল শিক্ষার্থীর বিদ্যালয়মুখী করার জোড়ালো চেষ্টা চালিয়ে যাচ্ছি। এজন্য তিনি সকল শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে নির্দেশনা মোতাবেক সকল দায়িত্ব পালনের তাগিদ প্রদান করেন। সভাটি সঞ্চালনা করেন টিআইবি ফরিদপুরের এরিয়া কো-অর্ডিনেটর প্রকাশ কুমার বিশ্বাস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,প্রাথমিক শিক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close