এস, এম রাফি, চিলমারী (কুড়িগ্রাম)

  ১১ সেপ্টেম্বর, ২০২১

পার্বতীপুর-রমনা বাজার ট্রেন বন্ধ, যাত্রী দুর্ভোগ চরমে

পার্বতীপুর-রমনা বাজার ট্রেন চলাচল দীর্ঘ দুই বছর ধরে বন্ধ থাকায় যাত্রী দুর্ভোগ এখন চরম আকার ধারণ করেছে। পাশাপাশি রক্ষণাবেক্ষণ অভাবে ষ্টেশনগুলোরও এখন বেহাল দশা।

কুড়িগ্রাম জেলার রমনা বাজার রেলষ্টেশনে আসা পার্বতীপুর গামী রমনা মেইল ট্রেনটি যুগযুগ ধরে সকাল ১০টায় আসলেও গত দুই বছর ধরে বন্যা ও করোনার অজুহাতে বন্ধ রয়েছে। ফলে চিলমারী, উলিপুর, রৌমারী, রাজীবপুর ও সুন্দরগঞ্জ উপজেলাসহ জেলার প্রত্যন্ত অঞ্চলের যাত্রী সাধারণের চলাচল ও পণ্য পরিবহনসহ অফিস আদালত ও কলেজগামী ছাত্র-ছাত্রীরা চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রী সাধারণ ও পণ্য পরিবহন ব্যবসায়ীদেরকে বিকল্পভাবে অটো রিকশা, জেএস, নৌকা যোগে অধিক ভাড়ায় যাতায়াত এবং পণ্য আনা-নেওয়া করতে হচ্ছে।

সরেজমিন দেখা গেছে, দীর্ঘ যাবৎ ট্রেন চলাচল বন্ধ থাকায় ষ্টেশন মাষ্টার ও অন্যান্য কর্মচারীরা ষ্টেশনে না আসায় ষ্টেশনগুলো দিনের বেলায় গো-চারণ ভূমি এবং রাতের বেলায় তরুণদের নেশার আখড়ায় পরিণত হয়েছে।

বর্তমানে কুড়িগ্রাম এক্সপ্রেস সরাসরি ঢাকা ও রংপুর এক্সপ্রেস ডেমু ট্রেনটি কুড়িগ্রাম রেল ষ্টেশন থেকে চলাচল করলেও চিলমারী ও অন্যান্য উপজেলার যাত্রীরা উক্ত ট্রেন দুটিতে যাতায়াত থেকে বঞ্চিত রয়েছেন।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি চিলমারীর রমনা বাজার রেল ষ্টেশন থেকে চলাচল করার কথা থাকলেও অজ্ঞাত কারণে ষ্টেশনটিতে না এসে কুড়িগ্রাম ষ্টেশন থেকে চলাচল করছে।

দীর্ঘদিন ধরে রমনা মেইল ট্রেনটি বন্ধ থাকায় যাত্রী সাধারণের যাতায়াত ও পণ্য পরিবহন বিকল্প পরিবহনে সরকার বিপুল পরিমাণ রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। তাই রমনা মেইল ট্রেনটি দ্রুত চালু করতে জোর দাবি জানিয়েছে যাত্রী সাধারণ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিলমারী,কুড়িগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close