রাজিবুল ইসলাম

  ১০ সেপ্টেম্বর, ২০২১

নাগেরপাড়ায় দিনব্যাপী ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় মূমূর্ষু রোগীদের প্রয়োজনে রক্ত দেয়ার মহৎ উদ্দেশ্যকে সামনে নিয়ে রক্তদাতার ডাটাবেইজ তৈরিতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প পরিচালিত হয়েছে।

শুক্রবার উপজেলার নাগেরপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সকাল ৮টা থেকে দিনব্যাপী এ কার্যক্রমে ৭০০ জনের বেশি রক্তের গ্রুপ নির্ণয় করতে এখানে আসেন।

উপজেলার স্বনামধন্য শিক্ষা-প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের ফেসবুক ভিত্তিক অনলাইন প্লাটফর্ম ‘হৃদয়ে নাগেরপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়’ এই ক্যাম্পের আয়োজন করে।

‘মানবিক রক্ত ব্যাংক’ এর সহযোগিতায় আয়োজিত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পটির উদ্বোধন করেন বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ও গোসাইরহাট উপজেলা আ’লীগের সভাপতি শাহজাহান শিকদার।

‘হৃদয়ে নাগেরপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়’ প্লাটফর্মটির এডমিন প্যানেলের সদস্য ও দীপ্ত টিভির প্রডিউসার মির্জা শাখেছেপ বলেন, 'গ্রামের সাধারণ জনগণের সচেতনতার অভাবে বেশিরভাগ মানুষের নিজেদের রক্তের গ্রুপ জানা থাকে না। জরুরি মুহুর্তে রক্তের প্রয়োজন হলে যেন তাৎক্ষণিকভাবে রক্তের ব্যবস্থা করা যায় সেই উদ্দেশ্যেই ডাটাবেইজ তৈরিতে এই ক্যাম্পটির আয়োজন'।

ক্যাম্পে আরও অংশগ্রহণ করেন সংগঠনটির এডমিন প্যানেলের সদস্য ও বাহরাইন দুতাবাসের কর্মকর্তা মহসিন কবির, সামসুর রহমান কলেজের প্রভাষক মাসুদ রানা, মোহাম্মদ জাহানশাহ, মানবিক রক্ত ব্যাংকের রেজা মাহমুদ মিঠুসহ আরো অনেকে। 

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই ‌'হৃদয়ে নাগেরপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়' এলাকার বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রক্ত পরীক্ষা,শরীয়তপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close