​নাহিদ হাসান রবিন, শেরপুর (বগুড়া)

  ১২ জানুয়ারি, ২০২১

শেরপুরে পৌর নির্বাচনে নৌকার পালে হাওয়া

আশা ছাড়েনি অন্য প্রার্থীরা

আগামী ১৬ জানুয়ারি ২য় ধাপে পৌরসভা নির্বাচনকে ঘিরে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন নেতাকর্মী ও প্রার্থীরা। পুরো শেরপুর পৌর শহর ছেয়ে গেছে প্রচারণী পোস্টারে।

সরেজমিনে দেখা যায়, ১৬ জানুয়ারি ২য় ধাপে পৌর নির্বাচনকে ঘিরে বগুড়া শেরপুর পৌর শহরের বিভিন্ন বাড়িতে গিয়ে ভোট প্রার্থনা করছেন প্রার্থী ও নেতাকর্মীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুমহীন চোখে চলছে প্রার্থী ও নেতাকর্মীদের এই প্রচারণা। শহরের অলিগলির চায়ের দোকানগুলো এখন রাজনৈতিক আলাপে মুখরিত। চলছে নির্বাচনী মিটিং, মিছিল ও মাইকিং। শহরজুড়ে একটা থইথই অবস্থা বিরাজ করছে। ৯টি ওয়ার্ড মিলে এই পৌরসভায় ভোটার সংখ্যা ২৩ হাজার ৭ শত ৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৪শ ১৫ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৩শ ৩৯ জন। শেরপুর পৌরসভায় এবার মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ৪ জন প্রার্থী।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র বীর মুক্তযোদ্ধা আবদুস সাত্তার, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র স্বাধীন কুমার কুণ্ডু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী এমরান কামাল খান। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন বিএনপির সাবেক উপজেলা আহ্বায়ক সাবেক পৌর চেয়ারম্যান জানে আলম খোকা। ৯টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে আছেন বিভিন্ন দলের ৩৬ জন প্রার্থী। এছাড়া ৩টি আসনে মহিলা কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন বিভিন্ন দলের ১০ জন প্রার্থী।

৯টি ওয়ার্ড ঘুরে ভোটারদের সাথে কথা বলে জানা যায়, দিন দিন নৌকার জোয়ার বাড়ছে। তারা আরও জানান, বিএনপির বিদ্রোহী প্রার্থী থাকায় নৌকার এমন জোয়ার বইছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য প্রফেসর সামস্-উল-আলম বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য আজ সারা দেশে আওয়ামী লীগের যে গণজোয়ার বইছে, তাতে শেরপুর পৌর নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত আশা করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোস্তাফিজার রহমান ভূট্টো বলেন, শেরপুরের মানুষের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের লক্ষে প্রায় ১৫ কোটি টাকা ব্যায়ে নির্মাণ করা হয়েছে ৫ তলাবিশিষ্ট পৌর কিচেন মার্কেট। এছাড়া পৌরসভার পানি নিষ্কাশনের জন্য পুরো শহরের মধ্যে নির্মাণ করা হচ্ছে মাস্টার ড্রেন। যাতে করে পৌরসভায় জলাবদ্ধতা হবে না কখনো। এসব নানান উন্নয়নে আজ নির্বাচনের যে গণজোয়ার বইছে, তাতে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নৌকার বিজয় নিশ্চিত হবে ইনশাআল্লাহ।

অন্যান্য মেয়র প্রার্থীর সাথে কথা বললে তারাও বিজয়ী হওয়ার আশা পোষণ করেন। মেয়র পদে ৪ জন প্রার্থী থাকলেও ভোট লড়াই হবে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে। তবে আওয়ামী লীগ প্রার্থী অনেকটাই এগিয়ে আছে, এমনটাই বোঝা যাচ্ছে ভোটারদের সাথে কথা বলে। নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের নির্বাচনী ৩টি অফিসে রাতের আঁধারে দুর্বৃত্তদের অগ্নিসংযোগের ঘটনা ছাড়া আর কোনো সহিংস ঘটনা ঘটেনি এখনো। প্রার্থীরা নিজেদের মতো করেই ভোট প্রার্থনা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার আছিয়া খাতুনের সাথে নির্বাচন নিয়ে কথা বললে জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে, অবশ্যই সুষ্ঠু নির্বাচন হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেরপুর,পৌর নির্বাচন,নৌকা,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close